Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৯ জুন, ২০১৬ ২৩:০৭
সাভারে সংঘর্ষে ইফতার মাহফিল পণ্ড, আহত ১০
নাজমুল হুদা, সাভার:
সাভারে সংঘর্ষে ইফতার মাহফিল পণ্ড, আহত ১০

সাভারে নব নির্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আয়োজিত ইফতার মাহফিলে খাবার বিতরণকে কেন্দ্র করে কয়েক দফায় হাতাহাতি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় সংঘর্ষ ও পদদলিত হয়ে প্রায় দশজন আহত হয়।

রবিবার সন্ধ্যায় সাভারের আমিনবাজার এলাকার কাউন্দিয়া ইউনিয়নের গোয়ালবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ ঘটনা ঘটে।
জানা গেছে, সাভার উপজেলার কাউন্দিয়া ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আতিকুর রহমান শান্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী হওয়ায় রবিবার গোয়ালবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেন। এতে স্থানীয় আওয়ামী লীগ নেতাসহ কাউন্দিয়া ইউনিয়নের কয়েক শতাধিক গ্রামবাসী উপস্থিত ছিলেন। পরে ইফতারের আগ মুহূর্তে অনুষ্ঠানে উপস্থিত স্থানীয়দের মধ্যে ইফতার হিসেবে বিরিয়ানী বিতরণ শুরু করেন চেয়ারম্যানের লোকজন। এ সময় ইফতার বিতরণকে কেন্দ্র করে শুরু হয়ে যায় হট্টগোল। কয়েক দফায় আয়োজক কমিটির সাথে হাতাহাতির ঘটনা ঘটে। এক পর্যায়ে ইফতার আয়োজন কমিটির সাথে স্থানীয়দের মধ্যে বেধে যায় সংঘর্ষ।

এতে লিটন, মুরাদ, রনিসহ প্রায় দশজন আহত হন। পরে স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে ইফতার না করেই বাড়ি ফিরে গেলে ইফতার ও দোয়া মাহফিল পন্ড হয়ে যায়।

স্থানীয় আবুল হোসেন জানান, কাউন্দিয়া ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান আতিকুর রহমান শান্ত ইফতার মাহফিলে দাওয়াত করেন। তবে ইফতার বিতরনের সময় অনুষ্ঠানের আয়োজক কমিটি বিশৃঙ্খলা সৃষ্টি করে। তারা কয়েকজন স্থানীয়কে গালমন্দও করে। পরে তিনি ইফতার না করেই বাড়ি ফিরে যান।

ইফতার না পেয়ে ক্ষুব্ধ কন্ঠে রমিজ আলী, হাসেন মিয়াসহ একাধিক ব্যক্তি বলেন, রমজান শান্তির মাস। আর সেই মাসেই আল্লার সন্তুষ্টির জন্য দিনভর কোন কিছু না খেয়ে তারা রোজা রাখেন। অথচ সেই ইফতার মাহফিলে তাদেরকে দাওয়াত দিয়ে এ ধরনের আচরণ মোটেই কাম্য নয়।

এ ব্যাপারে কাউন্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান শান্ত ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ইফতার মাহফিলে পর্যাপ্ত পরিমান খাবার ছিল। তবে তাদের কয়েকজন নেতাকর্মী চলে যাওয়ার পর পরই এমন হট্টগোল শুরু হয়।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow