Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ২০ জুন, ২০১৬ ১৪:৩৫
সাঁড়াশি অভিযানে ঘুষ, এসআই ক্লোজড
মাগুরা প্রতিনিধি
সাঁড়াশি অভিযানে ঘুষ, এসআই ক্লোজড
প্রতীকী ছবি

বিশেষ অভিযানে নিরীহ মানুষকে ধরে এনে অর্থের বিনিময়ে ছেড়ে দেওয়ার অভিযোগে মাগুরা সদর থানার এসআই নিমাই চন্দ্র দেবনাথকে ক্লোজ করা হয়েছে। অনুসন্ধানে প্রাথমিক সত্যতা প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জনিয়েছেন মাগুরা পুলিশ সুপার একেএম এহসান উল্লাহ।

পুলিশ সুপার বলেন, বিশেষ অভিযান চলাকালে গত ১২ জুন রাতে সদরের বেড় আকছি গ্রাম থেকে ৪ আসমিকে ধরে আনে  সদর থানা পুলিশ। ওই অভিযানে নেতৃত্বে ছিলেন মাগুরা সদর থানার এস আই নিমাই চন্দ্র দেবনাথ। পরে জন প্রতি ১৬০০ টাকা করে উৎকোচ নিয়ে পরদিন তাদের ছেড়ে দেয় পুলিশ। নিরীহ মানুষকে ধরে এনে অর্থের বিনিময়ে ছেড়ে দেওয়ার বিষয়টি জেলার ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তার কাছে অভিযোগ করে ভুক্তভোগিরা। পরে মাগুরা পুলিশ সুপার একেএম এহসান উল্লাহ বিষয়টি সরেজমিন তদন্তের ভার দেন অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলামের উপর। তিনি অনুসন্ধান করে ঘটনার প্রাথমিক সত্যতার প্রমাণ পান এবং রবিবার রাতে এসআই নিমাই চন্দ্রকে সাময়িকভাবে ক্লোজড করে মাগুরা পুলিশ লাইনে সংযুক্ত করেন। বর্তমানে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা তদন্ত শুরু করা হয়েছে।

তবে অভিযুক্ত এসআই নিমাই চন্দ্র তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, ‘ঘটনাস্থলে থাকা ৪ জনের আচরণ সন্দেহজনক হওয়ায় তাদের আটক করে থানা নিয়ে আসেন। তিনি ডিউটি অফিসারের কাছে তাদের বুঝিয়ে দিয়ে বাইরে রাত্রীকালীন ডিউটিতে চলে যান। সকালে থানায় এসে জানতে পারেন আটককৃতরা নিরাপরাধ! তিনজন ইউপি চেয়ারম্যান তাদের পক্ষে সুপারিশ করে ৪ জনকে ছাড়িয়ে নিয়ে গেছেন।

বিডি-প্রতিদিন/২০ জুন, ২০১৬/মাহবুব




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow