Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ২১ জুন, ২০১৬ ১৭:১৫
এইচএসসি ভর্তিতে দ্বিগুণ ফি আদায়ের অভিযোগ বীরগঞ্জে
রিয়াজুল ইসলাম, দিনাজপুর:
এইচএসসি ভর্তিতে দ্বিগুণ ফি আদায়ের অভিযোগ বীরগঞ্জে

দিনাজপুরের বীরগঞ্জের ঝাড়বাড়ী মহাবিদ্যালয়ে এইচএসসি ভর্তিতে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, শিক্ষা বোর্ড কর্তৃক জারিকৃত ভর্তির প্রজ্ঞাপনে ৫ অনুচ্ছেদের ৫.৫ -এ উল্লেখ রয়েছে সেশন চার্জসহ ভর্তি ফি  মফস্বল/পৌর (উপজেলা) এলাকায় এক হাজার টাকার বেশি হবে না। কিন্তু শিক্ষা বোর্ডের নিয়ম নীতিকে তোয়াক্কা না করে দ্বিগুনের বেশি ভর্তি ফি গ্রহণের অভিযোগ রয়েছে ঝাড়বাড়ী মহাবিদ্যালয়ের বিরুদ্ধে।

ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের অভিভাবকরা জানান, বীরগঞ্জ উপজেলার বিভিন্ন কলেজে ভর্তির জন্য ১৫শ' টাকা নেওয়া হলেও ঝাড়বাড়ী মহাবিদ্যালয়ে ভর্তি হতে ২২শ' টাকা নেওয়া হচ্ছে। এই এলাকার বেশির ভাগ লোকজন কৃষক এবং শ্রমজীবি। নুন আনতে পান্তা ফুরায়। অভিভাবকরা এতো টাকা দিয়ে কিভাবে সন্তানদের কলেজে ভর্তি করাবেন।
সন্তানদের লেখাপড়া বন্ধ করে উপার্জনের বিভিন্ন কাজে লাগানো ছাড়া অন্য কোন উপায় থাকবে না বলে অভিভাবকরা জানান।

কলেজ পরিচালনা কমিটির শিক্ষক প্রতিনিধি ইসলামের ইতিহাসের অধ্যাপক মো. মোশারফ হোসেন জানান, কলেজ পরিচালনা কমিটির বৈঠকে ভর্তি ফি সর্বসাকুল্যে ২২শ' টাকা নির্ধারণ করা হয়। সেই সিদ্ধান্তে মোতাবেক ভর্তি ইচ্ছুক প্রত্যেক শিক্ষার্থীদের নিকট হতে ২২শ' টাকা গ্রহণ করা হয়েছে।

কলেজের অধ্যক্ষ মো. আনোয়ার হোসেন ২২শ' টাকা ভর্তি ফি গ্রহণের বিষয় স্বীকার করে জানান, ফি নির্ধারণের ক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহণের বিষয়টি ভুল ছিল। আমরা আমাদের ভুল বুঝতে পেরে ভর্তি ফি পুনঃনির্ধারণ করে ১৭শ' টাকা করেছি।

বিডি-প্রতিদিন/এস আহমেদ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow