Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২১ জুন, ২০১৬ ২০:০৯
পঞ্চগড়ে পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী অবরুদ্ধ
পঞ্চগড় প্রতিনিধি:
পঞ্চগড়ে পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী অবরুদ্ধ

ঘুষের বিনিময়ে সর্বনিম্ন দরদাতাকে কাজ না দিয়ে অন্য একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে কাজ দেওয়া হচ্ছে এমন অভিযোগে পঞ্চগড়ের পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীকে অবরুদ্ধ করে রাখে স্থানীয় ঠিকাদাররা। পরে সহকারি পুলিশ সুপার কফিলউদ্দিন আহমেদের  নেতৃত্বে পঞ্চগড় থানা পুলিশ এসে তাকে উদ্ধার করে।

মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত বিক্ষুব্ধ ঠিকাদাররা পানি উন্নয়ন বোর্ডের গেটে তালা লাগিয়ে নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমানকে কার্যালয়ে আটকে রাখেন। এ সময় ওই অফিসের কর্মকর্তা-কর্মচারীরা বাইরে বের হতে পারেননি। তাদের অভিযোগ, প্রায় এক কোটি ৬০লক্ষ টাকা ব্যয়ে করতোয়া নদীর তীর রক্ষা বাঁধের কাজটি সর্বনিম্ন দরদাতাকে না দিয়ে ১৫ লক্ষ টাকা উৎকোচ নিয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান গুডম্যানকে দেওয়ার পায়তারা করছেন এই কর্মকর্তা।
 
তবে পঞ্চগড় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ও দরপত্র মূল্যায়ন কমিটির প্রধান মিজানুর রহমান বলেন, এর আগেও একবার দরপত্র আহবান করা হয়েছিল। কাজটি যাতে স্বল্প সময়ের মধ্যে দ্রুত সম্পর্ন্ন করা যায় সে জন্য তিনটি প্যাকেজে কাজটি ভাগ করা হয়েছে। পিপিআর অনুযায়ী আইনের বাইরে যাওয়ার ক্ষমতা আমার নেই। এখনো কোন ঠিকাদারকে দেওয়া হয়নি। কাজটি আন্ডার প্রসেসিং অবস্থায় রয়েছে। ১৫ লক্ষ টাকা উৎকোচ গ্রহনের কথা অস্বীকার করেন এ কর্মকর্তা।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow