Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ২২ জুন, ২০১৬ ১২:৪৯
আপডেট :
ঈদে চৌদ্দগ্রামে ব্যস্ত সময় কাটাচ্ছেন কাপড় ব্যবসায়ীরা
চৌদ্দগ্রাম প্রতিনিধি:
ঈদে চৌদ্দগ্রামে ব্যস্ত সময় কাটাচ্ছেন কাপড় ব্যবসায়ীরা

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে কেনাকাটার ধুম পড়েছে চৌদ্দগ্রাম উপজেলার বিভিন্ন বাজারে। বিশেষ করে উপজেলা সদর চৌদ্দগ্রামের ঈদের বাজার কেনাকাটায় সরগরম হয়ে উঠেছে। ঈদুল ফিতর ঘনিয়ে আসার সাথে সাথে অভিজাত বিপনী কেন্দ্রগুলো ছাড়াও উপজেলার বিভিন্ন হাটবাজারে দোকানপাটগুলোতে দিন দিন উপচে পড়া ভীড় বাড়ছে।

জানা গেছে, চৌদ্দগ্রাম বাজারসহ উপজেলার মিয়াবাজার, কাশিনগর, মুন্সিরহাট, গুনবতী, ধোড়করা, চিওড়া, কনকাপৈতসহ অন্যান্য বাজারগুলোতে প্রতিদিন হাজার হাজার নারী পুরুষ কেনাকাটার জন্য ছুটে আসছেন। অনেকেই স্বপরিবারে ঈদের পছন্দের কাপড়, জুতো, গহনা, শিশু কিশোরদের ফ্যাশনের পোশাক কেনার জন্য ছুটছেন একেকটি মার্কেটে। এদের মধ্যে নারী ক্রেতার সংখ্যাই বেশি। প্রতিটি দোকানেই নারীদের ভীড়ের কারণে পুরুষদের কেনাকাটা করার সুযোগ থাকে কম। আর দোকানদাররাও নারী ক্রেতাদের নিকট বেশি দামে বিক্রি করে লাভবান হন।  

ব্যবসায়ীরা জানান, রমজানের প্রথম দিকে বিক্রি তেমন না হলেও ১৫ রমজানের পর থেকে বিক্রি ভালো হচ্ছে। ঈদকে সামনে রেখে শিশু কিশোর তরুণ-তরুণী থেকে শুরু করে ৭০ এর অধিক বয়সের বৃদ্ধা পর্যন্ত সবাই পছন্দ মতো পোশাক কিনছেন যাচাই বাছাই করে।  

তবে কিশোররা আধুনিক পোশাক কিনছে বেশি। এছাড়াও তরুণ-তরুণীদের পোশাকে চাহিদা বেশি বলে জানায় ব্যবসায়ীরা।  
তরুণরা পায়জামা, পাঞ্জাবী, শার্ট, টি-শার্ট, জিন্স প্যান্ট ফতোয়া, ইত্যাদি বেশি কিনছেন এবং তরুণীরা থ্রি-পিছ, সালোয়ারা কামিজ, ওড়না, কামিজ, শাড়ি, কসমেটিক্স জুতাসহ বিভিন্ন পণ্য সামগ্রী কিনতে ব্যস্ত হয়ে পড়েছেন। পাশাপাশি মুদি দোকানগুলোতে সেমাই, চিনি, কিসমিস, বাদাম, দুধ, পাউডার, ক্যাস্টার্ড পাউডার, নুডুলস আতপ চাল এবং মসল্লা সামগ্রী বিক্রি হচ্ছে সবচেয়ে বেশি।

 

বিডি প্রতিদিন/২২ জুন ২০১৬/হিমেল-১০

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow