Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ জুন, ২০১৬ ১৫:০৮
দিনাজপুরে ৫ সেমাই প্রস্তুতকারি ও হোটেল ব্যবসায়ীকে জরিমানা
দিনাজপুর প্রতিনিধি:
দিনাজপুরে ৫ সেমাই প্রস্তুতকারি ও হোটেল ব্যবসায়ীকে জরিমানা

ঈদুল ফিতরকে সামনে রেখে জেলার বিভিন্ন উপজেলায় যত্রতত্র গড়ে উঠেছে লাচ্ছা সেমাই তৈরির কারখানা। বিএসটিআই’র অনুমোদন ছাড়া গড়ে ওঠা এসব অস্থায়ী কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে লাচ্ছা সেমাই।

বিষাক্ত তেল ও রং ছাড়াও এতে ব্যবহার করা হচ্ছে মানবদেহের জন্য ক্ষতিকর বিভিন্ন উপাদান। স্থানীয় প্রশাসন অভিযান চালালেও প্রতিকার হচ্ছে না তাতে।  

ফুলবাড়ীতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের দায়ে ৫ লাচ্ছা সেমাই প্রস্তুতকারি ও এক হোটেল ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।  

মঙ্গলবার বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার এহেতেশাম রেজার নেতৃত্বে পৌর শহরের বিভিন্ন এলাকায় এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।  

ফুলবাড়ী থানার ওসি মকছেদ আলী বলেন, ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার এহেতেশাম রেজার নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পৌরশহরের পশ্চিম গৌরীপাড়া এলাকায় অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্চা সেমাই প্রস্তুত করার দায়ে আনোয়ার হোসেন এর নিকট ৫০০০টাকা,  নিলুফা বেগম ১৫০০ টাকা, সায়মা বেগম ১ হাজার ও শিখা বেকারিকে ১ হাজার টাকা জরিমানা আদায় করেন। এছাড়া পৌরশহরের  খালিদ হোটেলে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের দায়ে ৫০০ টাকা ও চকচকা এলাকায় জনতা বেকারির কারখানায় অভিযান চালিয়ে ২০০ টাকা জরিমানা আদায় করেন।  

 

বিডি প্রতিদিন/২২ জুন ২০১৬/হিমেল-১৬

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow