Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ জুন, ২০১৬ ১৬:০৫
আপডেট : ১ জানুয়ারি, ১৯৭০ ০৬:০০
মোরেলগঞ্জে ভুয়া ওষুধের কারখানা আবিষ্কার
মোরেলগঞ্জ প্রতিনিধি
মোরেলগঞ্জে ভুয়া ওষুধের কারখানা আবিষ্কার
এগ্রোফার্মা'র তৈরি কয়েকটি ওষুধের প্যাকেট

বাগেরহাটের মোরেলগঞ্জে 'এগ্রোফার্মা' নামে গবাদি পশুপাখির একটি ভুয়া ওষুধের কারখানা আবিষ্কার করেছে র‌্যাব-৬। আজ বুধবার দুপুর ২টায় বলইবুনিয়া ইউনিয়নের বকুলতলা এলাকায় এই কারখানাটি আবিষ্কার করা হয়।

অভিযানে র‌্যাব সদস্যরা বিপুল পরিমাণ গবাদি পশুর প্যাকেট করা ওষুধ, বিভিন্ন ধরনের কেমিক্যাল, খালি প্যাকেট, তারিখ বসানোর সিল জব্দ করে। আটক করা হয় কারখানার ম্যানেজার নুরুল ইসলাম শেখ ও অপর দুই কর্মচারীকে। এ সময় ভ্রাম্যমান আদালত বসিয়ে ওই কারখানার ম্যানেজারকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

মোরেলগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হুদা এই দণ্ডাদেশ দেন। নাজমুল হুদা বলেন, কালিকাবাড়ি গ্রামের রজ্জব আলী খানের ছেলে কে.এম শাজাহান ৬/২ নবাব স্ট্রীট ওয়ারী, ঢাকার ঠিকানায় ২০০৯ সালে কারখানাটি চালু করেন। ২০১২ সালে এটি মোরেলগঞ্জে স্থানান্তর করে গোপনীয়তার সঙ্গে কয়েকজন দিনমজুর দিয়েই চালানো হচ্ছিল ওষুধ তৈরীর কাজ।

ম্যাজিস্ট্রেট নামমুল হুদা আরো বলেন, এগ্রোফার্মা নামে একটি ওষুধের কারখানা খুলে সেখানে বিধি বহির্ভূতভাবে কেমিক্যাল মিলিয়ে ওষুধ তৈরী করা হচ্ছিল এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব অভিযান চালায়। অভিযানে ওই কারখানায় কোনো কেমিস্ট, টেকনিশিয়ান বা ডাক্তার পাওয়া যায়নি। কয়েকজন শ্রমিক ওষুধ তৈরীর কাজ করছিল। কারখানাটি সিল করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। বাগেরহাট জেলা ড্রাগ সুপারভাইজার মহেশ্বর কুমার মন্ডল এ সময় উপস্থিত ছিলেন।

 

বিডি-প্রতিদিন/২২ জুন ২০১৬/শরীফ




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow