Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ জুন, ২০১৬ ১৭:৪৭
ফরিদপুরে সংঘর্ষে আহত ৩০, দোকান ভাংচুর-লুটপাট
ফরিদপুর প্রতিনিধি:
ফরিদপুরে সংঘর্ষে আহত ৩০, দোকান ভাংচুর-লুটপাট

ফরিদপুরের ভাংগা উপজেলার নুরুল্যাগঞ্জ ও তুজারপুর ইউনিয়নবাসীর সঙ্গে আধিপত্য বিস্তার নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে উভয় পক্ষের নারী, পুরুষ, শিশু সহ অন্তত ৩০ জন আহত হয়েছে।

এদের মধ্যে গুরুতর আহত রেজাউল মাতুব্বার (৪০) কে ঢাকা ও শফি খাঁ (৪০), বাকি মাতুব্বার (৩৫) কে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল এবং বাকি আহতদেরকে ভাংগা উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলায় উচা বাজারের প্রায় ২০/২৫টি দোকানে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। বুধবার সকাল থেকে দফায় দফায় এ সংঘর্ষ চলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১১ রাউন্ড ফাঁকা গুলি চালায়। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ফের সংঘর্ষ এড়াতে এলাকার মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। হামলা ও ভাংচুরের ঘটনার সাথে জড়িত থাকায় ঘটনাস্থল থেকে পুলিশ ৩ জনকে আটক করে।

স্থানীয়রা জানান, তুজারপুরের ইউনিয়নের উচাবাজারে অটো-টেম্পু ষ্ট্যান্ড ৫ বছর ধরে নিয়ন্ত্রণ করে আসছে বাহার ফকির, কামাল ও বারি মিয়া। বর্তমানে ঐ টেম্পু ষ্ট্যান্ডটি পার্শ্ববর্তী নুরুল্যাগঞ্জ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান তারিকুল ইসলাম তারেক দখল করতে মরিয়া হয়ে উঠে। এ ঘটনার সুত্র ধরে মঙ্গলবার সন্ধ্যায় এলাকাবাসীদের নিয়ে উভয় পক্ষ আপোষ মিমাংসায় বসে। সে সময় উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এরই জের ধরে বুধবার সকালে উভয় গ্রুপের শত শত লোকজন ঢাল, শড়কি, রামদা, টেটা, ইট-পাটকেল প্রভৃতি দেশীয় অস্ত্র নিয়ে একে অপরের উপর হামলা চালায়। সংঘর্ষের সময় এলাকায় রণক্ষেত্রে পরিনত হয়। হামলাকারীরা উচা বাজারের বেশকিছু দোকান ভাংচুর করে তাতে লুটপাট চালায়। খবর পেয়ে ভাংগা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে ফরিদপুর থেকে র‌্যাব ও অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকা থমথমে অবস্থা বিরাজ করছে।

এ ঘটনায় ভাংগা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মিজানুর রহমান জানান, পুলিশ পাঠিয়ে পরিস্থিতি শান্ত করা হয়েছে। হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বিডি-প্রতিদিন/ ২৩ জুন ১৬/ সালাহ উদ্দীন

 

 




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
up-arrow