Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ জুন, ২০১৬ ২০:১৬
ঝালকাঠী পৌরসভায় ১৯৫ কোটি টাকার বাজেট ঘোষণা
ঝালকাঠী প্রতিনিধি:
ঝালকাঠী পৌরসভায় ১৯৫ কোটি টাকার বাজেট ঘোষণা

ঝালকাঠী পৌরসভায় নতুন কোন করারোপ না করেই ১৯৫,০৩,০২,৭৫৪ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। পৌরসভার নব নির্বাচিত মেয়র আলহাজ্ব মো: লিয়াকত আলী তালুকদার নির্বাচিত হওয়ার পর এই প্রথম বাজেট ঘোষণা করেন।

২০১৬-১৭ অর্থ বছরে সর্বমোট আয় দেখানো হয়েছে ১৯৫,০৩,০২,৭৫৪.৬৫ টাকা। ব্যয় দেখানো হয়েছে ১৯৪,৬৭,৫০,৪০০ টাকা। সমাপনি উদ্ধৃত্ত ৩৫,৫২,৩৫৪.৬৫ টাকা এবং প্রারম্ভিক স্থিতি ৯৯,২২,৭৫৪.৬৫ টাকা।

পৌর মেয়র বলেন, পৌরবাসীসহ বিভিন্ন সরকারী-আধাসরকারী প্রতিষ্ঠানসহ বিভিন্ন ব্যাবসায়ী প্রতিষ্ঠানের নিকট পৌরকর, পানির বিল ও ট্রেড লাইসেন্স ফিস পাওনা আছে। উক্ত পাওনা পরিশোধের জন্য তিনি পৌরবাসীকে অনুরোধ করেন।

এ সময় উপস্থিত ছিলেন ঝালকাঠী জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব সরদার মো: শাহ আলম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঝালকাঠী চেম্বারের সভাপতি মো: মাহাবুব হোসেন, পিপি আ: মান্নান রসুল, জিপি এ্যাড. তপন কুমার, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মো: মনিরুল ইসলাম তালুকদার, পৌরসভার কাউন্সিলরবৃন্দ, পৌরকর্মকর্তা-কর্মাচারী, সাংবাদিক ও সূধিজন।

বাজেটে আগামী ২০১৬-১৭ অর্থ বছরের কর্মপরিকল্পনা এবং আয় ও ব্যয়ের চিত্র তুলে ধরা হয়েছে। মেয়র বাজেট পেশ অনুস্ঠানে ঝালকাঠীর বেদখলকৃত খালসমূহ যেকোন মূল্যে  উদ্ধার করার জোর প্রতিশ্রুতি প্রদান করে সকলের সহযোগীতা কামনা করেন।

বিডি-প্রতিদিন/ ২৩ জুন ১৬/ সালাহ উদ্দীন

 




আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow