Bangladesh Pratidin

প্রকাশ : ২৪ জুন, ২০১৬ ১৪:১৫
আপডেট :
'খান পরিবারের আশীর্বাদপুষ্ট' জেলা ছাত্রলীগের কমিটি বাতিলের দাবি
টাঙ্গাইল প্রতিনিধি
'খান পরিবারের আশীর্বাদপুষ্ট' জেলা ছাত্রলীগের কমিটি বাতিলের দাবি

টাঙ্গাইলে খান পরিবারের আশীর্বাদপুষ্ট সভাপতি ও সম্পাদকবিশষ্টি ২ সদস্যের অকার্যকর জেলা ছাত্রলীগের কমিটি বাতিল করে স্বচ্ছ ধারার মেধাবী ছাত্রদের কাছে ছাত্রলীগের দায়িত্ব তুলে দেয়ার দাবি জানিয়েছেন জেলার সর্বস্তরের ছাত্রলীগের কর্মীরা। আজ শুক্রবার সকালে জেলা ছাত্রলীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই দাবি জানানো হয়।

টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান সোহেল স্বাক্ষরিত এক  প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, গত বছর ২৪ জুন খান পরিবারের আশীর্বাদপুষ্ট ইসতিয়াক আহমেদ রাজিবকে সভাপতি ও শামীম আল মামুনকে সাধারণ সম্পাদক করে ২ সদস্য বিশিষ্ট একটি জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এটি জেলার সাধারণ ছাত্রলীগের কর্মীরা মেনে নিতে পারেনি। খান পরিবারের ৪ ভাই যেমন রাজনীতির মাঠ থেকে বিদায় নিয়েছে, তেমনি ওই দুই সদস্যবিশষ্টি কমিটি কোনো প্রকার সাংগঠনিক কার্যকলাপ চালাতে পারেনি। তারা গত এক বছর নিস্ক্রিয় ভূমিকা পালন করেছে। জেলা ছাত্রলীগ কার্যালয়েও কোনো দিন ঢুকতে পারেনি। গত এক বছরে জেলা ছাত্রলীগের কার্যকলাপ ও বিভিন্ন আন্দোলন সংগ্রাম সাধারণ ছাত্রলীগের কর্মীরা পরিচালনা করে আসছে। তাই প্রকৃত ছাত্রলীগের কর্মী দিয়ে টাঙ্গাইল জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে সংগঠনের হাতকে শক্তিশালী করার জন্য সাধারণ ছাত্রলীগের কর্মীরা দাবি জানিয়েছেন।

সংবাদ সম্মেলন শেষে সহস্রাধিক ছাত্রলীগ কর্মীরা শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় জেলা ছাত্রলীগ কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

বিডি-প্রতিদিন/২৪ জুন ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow