Bangladesh Pratidin

প্রকাশ : ২৫ জুন, ২০১৬ ১২:৩১
আপডেট : ২৫ জুন, ২০১৬ ১২:৩৫
লালমনিরহাটে তিস্তা ও ধরলার পানি ফের বিপদসীমার উপরে
লালমনিরহাট প্রতিনিধি:
লালমনিরহাটে তিস্তা ও ধরলার পানি ফের বিপদসীমার উপরে
ফাইল ছবি

কয়েক দিনের ভারি বর্ষণ ও উজানের ঢল নেমে আসায় শনিবার সকাল ৯টা থেকে লালমনিরহাটে তিস্তা ও ধরলার পানি বৃদ্ধি পেয়ে বিপসসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি উন্নয়ন বোর্ড জানায়, সকাল ৯টায় লালমনিরহাটের দোয়ানি ব্যারাজ পয়েন্টে তিস্তার পানি বৃদ্ধি পেয়ে বিপসসীমার ২০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।  

অন্যদিকে, জেলার কুলাঘাট পয়েন্টে ধরলার পানি বৃদ্ধি পেয়ে সকালে বিপদসীমার ৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়। হঠাৎ পানি বৃদ্ধি পাওয়ায় নদীর দু’পাড়ে নিম্নাঞ্চল প্লাবিত হয়ে চরাঞ্চলের হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। শনিবার সকালে লালমনিরহাট ও ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে চরাঞ্চলে সর্তকতা জারি করা হয়েছে।  

ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের নিবার্হী প্রকৌশলী মোস্তাফিজার রহমান জানান, উজান থেকে পানির ঢল ধেয়ে আসায় তিস্তায় পানি হু হু করে বাড়ছে। পানি বিপদসীমার ২০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যে কোন মুহূর্তে পানি ভয়ংকর রূপ নিতে পারে, তাই চরাঞ্চলের লোকজনদের মাঝে বিশেষ সর্তকতা জারি করা হয়েছে।  

পাউবো জানায়, শুক্রবার বন্যা পরিস্থিতির উন্নতি হওয়ায় চরের মানুষগুলো ঘরে ফিরতে শুরু করেছিল, শনিবার ভোর থেকে আবারও পানি ধেয়ে এসে তিস্তা ভয়ংকর রূপ নেওয়ায় চরবাসীরা ফের ঘরবাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ে যাচ্ছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যারেজের ৪৪টি গেট খুলে দেয়া হয়েছে। সার্বক্ষণিক তদারকি করছেন পানি উন্নয়ন্ন বোডের কর্মকর্তা ও কর্মচারীরা।  


বিডি-প্রতিদিন/ ২৫ জুন, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow