Bangladesh Pratidin

প্রকাশ : ২৫ জুন, ২০১৬ ১৬:৫৫
আপডেট :
ঠাকুরগাঁওয়ে টানা বৃষ্টিতে শত শত বস্তা সার নষ্ট
ঠাকুরগাঁও প্রতিনিধি:
ঠাকুরগাঁওয়ে টানা বৃষ্টিতে শত শত বস্তা সার নষ্ট

ঠাকুরগাঁওয়ে রাত থেকে শুরু হওয়া টানা বৃষ্টির কারণে গুদামের বাইরে থাকা শত শত বস্তা ইউরিয়া সার নষ্ট হয়েছে। পঞ্চগড় ও ঠাকুরগাঁও জেলার কৃষকের চাহিদা পূরণে জেলা সদরের শিবগঞ্জ বাফার গোডাউনে বাংলাদেশ ক্যামিকেল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি)-এর সরবরাহকৃত সার রাখা হয়। কিন্তু গুদামের ধারণ ক্ষমতা অনুযায়ী অতিরিক্ত সার রাখতে হয় খোলা আকাশের নিচে।  

এ অবস্থায় শুক্রবার রাত ১২টা থেকে টানা বৃষ্টির কারণে খামাল ভেঙ্গে শত শত সারের বস্তা ভেটে নষ্ট ও বৃষ্টির পানিতে ধুয়ে যায়। এতে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় কর্তৃপক্ষ। গুদামের ধারণ ক্ষমতা ১৫ হাজার মেট্টিক টন। আর সার মজুদ রয়েছে প্রায় ২২ হাজার মেট্টিক টন। এর মধ্যে বাইরে আছে প্রায় ৭ হাজার মেট্টিক টন সার।  

স্থানীয় জানান, খোলা আকাশের নিচে সার ফেলে রাখার কারণে সব সময় নষ্ট হয় সার। আর এসব সার কৃষকরা কিনেও তেমন কোন উপকার পায় না। তার কারণ হচ্ছে বৃষ্টি আর রোদে পুরে সারের গুণগত মান নষ্ট হয়। কর্তৃপক্ষের অবহেলা ও গোডাউনে পর্যাপ্ত পরিমান ত্রীপাল এবং সরঞ্জামাদি থাকার পরও এসব সার নষ্ট হচ্ছে।  

এ বিষয়ে সদর উপজেলার শিবগঞ্জ বাফার গোডাউনের সহকারী ব্যবস্থাপক  গোলাম মোস্তফা শিকদার জানান টানা বৃষ্টির কারণে সারগুলো নষ্ট হয়েছে। আমরা আশা করছি দ্রুত সময়ের মধ্যে একটি সেট নির্মাণ করা হবে। তাহলে সার নষ্ট হওয়ার আশঙ্কা থাকবে না।  

 

বিডি-প্রতিদিন/ ২৫ জুন, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow