Bangladesh Pratidin

প্রকাশ : ২৫ জুন, ২০১৬ ১৭:২২
আপডেট : ২৫ জুন, ২০১৬ ১৭:২৪
টেকনাফে পৃথক অভিযানে ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার, আটক ১
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি:
টেকনাফে পৃথক অভিযানে ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার, আটক ১

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযানে ২০ হাজার পিস ইয়াবাসহ এক ব্যক্তিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আজ সকালে হ্নীলা জইল্লারদ্বীপ নাফনদী এলাকা থেকে তাকে আটক করা হয়।

জানা যায়, ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ দমদমিয়া বিওপির হাবিলদার মিনহাজের নেতৃত্বে বিজিবির টহলদল হ্নীলা জইল্লারদ্বীপ নাফনদী এলাকায় একটি ইয়াবার বড় চালান পাচারের গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে যায়। এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যাওয়ার চেষ্টাকালে ধাওয়া করে একজনকে আটক করা হয়। পরে তার কাছ থেকে একটি ইয়াবা ভর্তি প্যাকেট উদ্ধার করা হয়। পরে উদ্ধার ইয়াবার প্যাকেট ব্যাটলিয়ান সদরে নিয়ে এসে গণনা করে ৫ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।  

আটককৃত ব্যক্তি চট্রগ্রাম হাটাজারী মেহেল বটতলী এলাকার মৃত আবু সুফিয়ানের ছেলে মোঃ সিদ্দিক (৩৭)। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ১৫ লাখ টাকা। উদ্ধারকৃত ইয়াবাসহ আটককৃত ব্যক্তিকে থানায় হস্তান্তর করে সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে বলে জানিয়েছেন উদ্ধারকারী বিজিবির এক কর্মকর্তা।

এছাড়া গত শনিবার ভোরে ২ বর্ডার গার্ড ব্যাটলিয়ানের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আবু জার আল জাহিদের নেতৃত্বে বিজিবির বিশেষ টহলদল গোপন সংবাদের ভিত্তিতে হ্নীলা নাফনদীর জইল্লারদ্বীপ এলাকায় অভিযানে গেলে বিজিবির উপস্থিতি টের পেয়ে ইয়াবা পাচারকারীরা জঙ্গলাকীর্ণ এলাকা দিয়ে পালিয়ে গেলেও পরিত্যক্ত অবস্থায় ১৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৪৫ লাখ টাকা বলে বিজিবি জানায়।  উদ্ধারকৃত ইয়াবা সমূহ বিজিবি ব্যাটলিয়ান সদরে জমা রাখা হবে এবং পরবর্তীতে উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে সংশ্লিষ্টদের উপস্থিতিতে ধ্বংস করা হবে বলে জানিয়েছেন বিজিবির এক কর্মকর্তা।


বিডি প্রতিদিন/২৫ জুন ২০১৬/হিমেল-০৭

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow