Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ১৬ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৫ জুন, ২০১৬ ১৮:০২
আপডেট : ২৫ জুন, ২০১৬ ১৮:০৩
নেপালে ত্রাণ হিসাবে দশ হাজার মেট্রিকটন চাল পাঠানো শুরু
পঞ্চগড় প্রতিনিধি:
নেপালে ত্রাণ হিসাবে দশ হাজার মেট্রিকটন চাল পাঠানো শুরু

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী নেপালে ভূমিকম্পে ক্ষতিগ্রস্থ  জনসাধারণের জন্য  ত্রাণ সহায়তা হিসেবে দ্বিতীয় দফায় ১০ হাজার মেট্রিক টন চাল বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে পাঠানো শুরু হয়েছে ।  

এ উপলক্ষে পঞ্চগড় সদর উপজেলা খাদ্য গুদাম চত্বরে জেলা প্রশাসনের সহযোগিতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করে।

এসময় পঞ্চগড় জেলা প্রশাসক অমর কৃষ্ণ মন্ডল, পুলিশ সুপার মোহাম্মদ গিয়াস উদ্দীন আহম্মেদ, জেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল কাদের, ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের পরিচালক আনিছুর রহমান আমদানী-রপ্তানী কার এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।

শনিবার সকালে ১০টি গাড়িতে ২৫০ মেট্রিক টন চাল বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে নেপালে পাঠানো হয়। পর্যায়ক্রমে ১০ হাজার মেট্রিক টন চাল সরবরাহ করা হবে বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন।

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী আগামী ২ সপ্তাহের মধ্যে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে দিনাজপুর থেকে ৫ হাজার ও পঞ্চগড় সরকারি খাদ্য গুদাম থেকে সাড়ে ৪ হাজার মেট্রিক টন চাল সড়ক পথে ট্রাকে করে নেপালে পাঠানো হবে।  

উল্লেখ্য, ২০১৫ সালের জুন মাসে ক্ষতিগ্রস্থ নেপালিদের ত্রাণ সহায়তা হিসেবে ১০ হাজার মেট্রিক টন চাল বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে একইভাবে পাঠানো হয়েছিল।  


বিডি প্রতিদিন/২৫ জুন ২০১৬/হিমেল-১১

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow