Bangladesh Pratidin

প্রকাশ : ২৬ জুন, ২০১৬ ২১:১৪
আপডেট :
বগুড়ায় ছেলেদের পছন্দ পাঞ্জাবি, মেয়েদের সাহারা
আব্দুর রহমান টুলু, বগুড়া:
বগুড়ায় ছেলেদের পছন্দ পাঞ্জাবি, মেয়েদের সাহারা

ঈদের কেনাকাটায় সব বয়সীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে বগুড়ার বিপনী বিতানগুলো। রঙিন পোশাকের ভিড়ে তরুণরা খুঁজছে আধুনিক পাঞ্জাবি আর তরুণীরা খুঁজছে সাহারা, কিরণমালা, নন্দিনী এবং শেরওয়ানী গলার থ্রিপিচ। আগের মতই চাহিদা আছে ভারতীয়, পাকিস্তানি, ও ব্লক-বাটিকের কাজ করা বিভিন্ন ধরনের জামা। বগুড়ায় পোশাকের বিভিন্ন শোরুম থেকে মার্কেটগুলোতে ক্রেতা-দর্শনার্থীর উপচেপড়া ভিড় দেখা গেছে। অনেক মার্কেটে ক্রেতা সামাল দিতে বেগ পেতে হচ্ছে বিক্রেতাদের।

দিন যাচ্ছে, সময় কমে আসছে। যেন খুব বেশি দেরি নেই। তাই ঈদের নতুন পোশাক কিনতে হুমড়ি খেয়ে পড়ছে তরুণ, যুবা, শিশু ও মধ্যবয়সীরা। এক্ষেত্রে অবশ্য পিছিয়ে বৃদ্ধরা। পোশাক কিনতে মানুষের মুখে মুখে উঠে আসা বিভিন্ন নামকেই প্রাধাণ্য দিচ্ছে উঠতি বয়সের তরুণ-তরুণীরা। শপিংমল থেকে শুরু করে জেলা শহরজুড়ে ঢল নেমেছে মানুষের। নিজের, পরিবারের বা প্রিয়জনের জন্য নতুন পোশাক কেনাকাটা করছেন সবাই। সকাল থেকে গভীর রাত পর্যন্ত সরগরম থাকছে বগুড়া শহরের বিক্রয় কেন্দ্রগুলো। বগুড়া নিউ মার্কেট, জলেশ্বরীতলার শপিং মলগুলোতে কেনাকাটা এখন জমজমাট। শেখ শরিফ উদ্দিন সুপার মার্কেট, জামিল শপিং কমপ্লেক্স, আল আমিন কমপ্লেক্স, হকার্স মার্কেটসহ বিভিন্ন মার্কেটে ক্রেতাদের ভিড় দেখা গেছে। আধুনিকতার সাথে পাল্লা দিয়ে নারী উদ্যোক্তারা নিজেদের উৎপাদিত বুটিক পন্য নিয়ে তাদের বিপনী সাজিয়েছেন। এর মধ্যে শহরের এসপি ব্রীজ লেনের প্রথমা বুটিক, মালতীনগরের আঁচল, জলেশ্বরীতলার অনন্যা, সুতি সম্ভার, ঠিকানা, শখ, রিমঝিম অন্যতম।

ঈদ ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে ক্রেতাদের ভিড় আরো দিগুণ হবে বলে মনে করছেন ব্যবসায়িরা। বগুড়ার বাজারে এই ঈদে তরুণীদের সবচেয়ে বেশি পছন্দ ভারতীয় সিরিয়াল ও সিনেমার বিভিন্ন চরিত্রের পোশাক। তারা খুঁজছেন সাহারা, কিরণমালা, নন্দিনী এবং শেরওয়ানী গলার থ্রিপিচ।

বগুড়া নিউ মার্কেটের ব্যবসায়িরা জানান, শেরওয়ানী গলার থ্রিপিচের চাহিদা এবার বেশি। দেশে তৈরি হলেও ইন্ডিয়ান ও পাকিস্তানি ডিজাইন তরুণীদের প্রথম পছন্দ। ৬০০ টাকা থেকে ৫ হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে শেরওয়ানী গলার থ্রিপিচ।
নারীদের জন্য আধুনিক পোষাক প্রস্তুতকারি প্রতিষ্ঠান বগুড়া শহরের এসপি ব্রীজ লেনের প্রথমা বুটিক হাউসের পরিচালক নাসরির মুস্তাক রিক্তা জানান, আধুনিক এই প্রতিষ্ঠানে ফ্যাশনের উপর নির্ভর করে পোশাক তৈরি ও বিক্রি করা হয়। ব্লক বাটিকের জামার চাহিদার পাশাপাশি এবার ঈদে ভারতীয় ও পাকিস্তানি থ্রিপিচের সবচেয়ে চাহিদা বেশি। নন্দিনী নামের বাটিকের জামারও রয়েছে বেশ চাহিদা।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow