Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৭ জুন, ২০১৬ ০৮:২১
আপডেট : ২৭ জুন, ২০১৬ ১১:২০
কালিহাতীতে অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষতি
টাঙ্গাইল প্রতিনিধি
কালিহাতীতে অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষতি

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পালিমা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আজ সোমবার সাহরির সময় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, রাত আড়াইটার সময় মানিক নামে এক ব্যক্তির ইলেক্ট্রকিস দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় এবং মুহুর্তেই তা পাশের নয়টি দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ভূঞাপুর ফায়ার সার্ভিস কর্মীরা এসে স্থানীয় লোকজনের সহায়তায় দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনেন। পরে টাঙ্গাইল ফায়ার সার্ভিস কর্মীরা এসে তাদের সঙ্গে যোগ দেন।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা হলেন মানিক মিয়া, শবদুল মিয়া, আ. রহমান, সিরাজ আলী, হাকিম মিয়া, রকিবুল ইসলাম, ইউসুফ আলী, নির্মল চন্দ্র, আব্দুল জব্বার ও আলাউদ্দিন। ক্ষতিগ্রস্ত দোকানগুলোর মধ্যে ইলেক্ট্রিক, ক্রোকারিজ ও জুয়েলারি দোকান রয়েছে।

সকালে কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার ঘটনাস্থলে এসে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে অনুদান ও প্রয়োজনীয় টিন সহায়তা দেয়ার ঘোষণা দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাসার উদ্দিন ও কালিহাতী থানার ওসি (তদন্ত) নজরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

স্থানীয় ইউপি সদস্য আলাউদ্দিন আল আজাদ ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, মার্কেটে পল্লী বিদ্যুৎ ও ওয়াবদা বিদ্যুৎ দুটোই আছে। দুটো লাইনেরই বেশকিছু অবৈধ সংযোগ আছে। অবৈধ সংযোগে অতিরিক্ত লোডের কারণে এই বৈদ্যুতিক শর্ট সার্কিট হয়ে আগুন লাগে। আর এমন জরুরি সময় ওয়াবদা কর্তৃপক্ষের কাছ থেকে কোনোরকম সহযোগিতা পাওয়া যায় না বলে তারা অভিযোগ করেন।

বিডি-প্রতিদিন/২৭ জুন ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow