Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৭ জুন, ২০১৬ ০৮:৫৭
আপডেট :
প্রতিশোধ নিতে বন্ধুকে হত্যা, আটক ৩
সিরাজগঞ্জ প্রতিনিধি:
প্রতিশোধ নিতে বন্ধুকে হত্যা, আটক ৩

চাকুরী হারানোর প্রতিশোধ নিতে তিন বন্ধু মিলে আরেক বন্ধু শামীম (২০) নামে এক সেলসম্যানকে শ্বাসরোধে হত্যা করে ৭০ হাজার টাকা ছিনিয়ে নিয়েছেন। রবিবার রাতে পুলিশ সিরাজগঞ্জের উল্লাপাড়ার বড়হর গ্রামের একটি ক্ষেত থেকে তার লাশ উদ্ধার করেছে।  

নিহত শামীম সিরাজগঞ্জ সদর উপজেলার কান্দাপাড়া গ্রামের শামসুল হকের ছেলে ও শহরের আলাউদ্দিন স্টোরের কসমেটিক্স দোকানের সেলসম্যান। পুলিশ রাতেই ঘটনার সাথে জড়িত তিনবন্ধু সিরাজগঞ্জ শহরের মাহমুদপুর মহল্লার সাইফুলের ছেলে রাসেল, ফরহাদের ছেলে রবিন ও ফরিদের ছেলে নাহিদকে আটক করেছে। এ সময় ছিনতাই হওয়া টাকাও উদ্ধার করা হয়েছে।  

উল্লাপাড়া থানার উপ-পরিদর্শক শাহ আলম জানান, রবিবার সকালে শামীম উল্লাপাড়ায় পণ্য ডেলিভারি দিতে যায়। সন্ধ্যার পরেই সিরাজগঞ্জে ফেরার পথে তাকে হত্যার পর বড়হর কবরস্থানে ফেলে রেখে টাকা নিয়ে পালিয়ে যায়। স্থানীয়রা ক্ষেতের ভিতর লাশ পড়ে থাকতে দেখে থানায় সংবাদ দেয়। রাত দশটার দিকে লাশ উদ্ধার করা হয়। এসময় ঘটনাস্থলের অদূরে একটি মানিব্যাগ পড়ে থাকতে দেখা যায়। পরে মানিব্যাগের নাম-ঠিকানা অনুযায়ী রাতেই শহরের মাহমুদপুর এলাকায় অভিযান চালিয়ে রাসেলকে আটক করা হয়। এসময় সে হত্যাকাণ্ডের কথা স্বীকার করে। তার স্বীকারোক্তি অনুযায়ী অপর দুই বন্ধুকেও আটক করা হয়।  

রাসেল আরও জানান, শামীম ও রাসেল দুইজন শহরের আলাউদ্দিন স্টোরে সেলসম্যান হিসেবে কাজ করতেন। এজন্য দুজনের মধ্যে বন্ধুত্ব গড়ে ওঠে। কয়েক বছর আগে রাসেলের চাকুরী চলে যায়। আর এজন্য সে শামীমকে দোষারোপ করে। এ অবস্থায় শামীমকে হত্যা করে প্রতিশোধ ও পণ্য সামগ্রী বিক্রির টাকা ছিনতাইয়ের পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী শামীমকে হত্যা করেছে বলে রাসেল ও তার দুই বন্ধু প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। সোমবার দুপুরে লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় শামীমের বাবা বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেছে।  

 

বিডি-প্রতিদিন/ ২৭ জুন, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow