Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৭ জুন, ২০১৬ ১০:২৮
আপডেট : ২৭ জুন, ২০১৬ ১০:৩০
পার্বতীপুর-ঢাকা রুটে এবার ঈদ স্পেশাল ২টি ট্রেন
দিনাজপুর প্রতিনিধি:
পার্বতীপুর-ঢাকা রুটে এবার ঈদ স্পেশাল ২টি ট্রেন

ঈদে ঘরমুখো মানুষের বাড়ী ফেরা ও কর্মস্থলে ফিরে যাওয়ার সুবিধার্থে রেলের পশ্চিম জোনের পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুর রেলরুটে ২টি ঈদ স্পেশাল ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে।  

ঈদ স্পেশাল ট্রেনটি আগামী ৩ জুলাই থেকে ঈদের পূর্বদিন পর্যন্ত চলাচল করবে। এরপর ঈদের একদিন পর থেকে ৭ দিন ট্রেন চলাচল করবে। ঈদের দিন ও ঈদের পরের দিন ট্রেন চলাচল বন্ধ থাকবে। ট্রেনের ভাড়া অন্যান্য আন্তঃনগর ট্রেনের সমপরিমাণ।

ঈদ স্পেশাল ট্রেন-২ প্রতিদিন সকাল ৬টা ৪৫ মিনিটে পার্বতীপুর রেলওয়ে জংশন থেকে ছেড়ে যাবে এবং বিকেল ৩টা ৫০ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

একইভাবে ঈদ স্পেশাল ট্রেন-১ ঢাকার কমলাপুর রেল স্টেশন থেকে বিকেল ৫টা ২০ মিনিটে ছেড়ে এসে রাত ৩টায় পার্বতীপুর রেলওয়ে জংশনে পৌঁছাবে।  

এ ব্যাপারে পার্বতীপুর রেলওয়ে ষ্টেশন মাষ্টার জিয়াউল আহসান সাংবাদিকদের জানান, ঈদের আগে ও পরে ভীড় এড়াতে এবং যাত্রীদের যাতায়াতের সুবিধার্তে ঈদ-উল-ফিতরকে সামনে রেখে ৯টি কোচ নিয়ে পার্বতীপুর-ঢাকা রুটে ঈদ স্পেশাল-১ ও ২ ট্রেন চলাচল করবে। পার্বতীপুর-ঢাকা রুটে ঈদ স্পেশাল-১ ও ২ ট্রেনে আসন রয়েছে ৭৫৬টি। এর মধ্যে প্রথম শ্রেণী ফ্লাট ২৪টি এবং শোভন সাধারণ ৭৩২টি আসন রয়েছে।  

পার্বতীপুর-ঢাকা রুটের ট্রেনটি যাত্রা পথে ফুলবাড়ী, বিরামপুর, পাঁচবিবি, জয়পুরহাট, আক্কেলপুর, সান্তাহার, আহসানগঞ্জ, মাধনগর, নাটোর, ঈশ্বরদী বাইপাস, মুলাডুলি, চাটমোহর, বড়াল ব্রীজ, লাহিড়ী মোহনপুর, উল্লাপাড়া, জামতৈল, বঙ্গবন্ধু সেতু পূর্ব, বঙ্গবন্ধু সেতু পশ্চিম, টাঙ্গাইল, মির্জাপুর, জয়দেবপুর, ঢাকা বিমান বন্দর স্টেশনে যাত্রা বিরতি করবে।  


বিডি প্রতিদিন/২৭ জুন ২০১৬/হিমেল-০১

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow