Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭

প্রকাশ : ২৭ জুন, ২০১৬ ২১:০১
আপডেট :
বাস চলাচল বন্ধে বিচ্ছিন্ন ময়মনসিংহ
ময়মনসিংহ প্রতিনিধি:
বাস চলাচল বন্ধে বিচ্ছিন্ন ময়মনসিংহ

মটর মালিক সমিতির দ্বন্দ্বে ময়মনসিংহের সাথে উত্তর ও দক্ষিণবঙ্গের বাস চলাচল বন্ধ রয়েছে। দীর্ঘ চারদিন পরও কোন সুরাহা না হওয়ায় অনেকটা বিচ্ছিন্ন হয়ে পড়েছে সেসব এলাকার সাথে সড়ক পথে যোগাযোগ। ফলে যোগাযোগ বন্ধ রয়েছে খুলনা, রংপুর ও রাজশাহী অঞ্চলের সাথে। এতে করে ঈদকে কেন্দ্র করে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে ওইসব অঞ্চলে যাতায়াতকারী সাধারণ মানুষের।  

বিশেষ করে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় বন্ধ হবার পরও অনেকে ছাড়তে পারছেন না ক্যাম্পাস। ময়মনসিংহে বসবাসকারী অনেকেই উৎকন্ঠায় রয়েছেন সরকারী ছুটি শুরু হলেও সেসব এলাকায় পৌঁছাতে পারা নিয়ে।  

ময়মনসিংহ জেলা মটর মালিক সমিতির সাধারণ সম্পাদক বিকাশ সরকার জানান, ‘ময়মনসিংহ থেকে প্রতিদিন ৪০ থেকে ৪৫ বাস চলাচল করে উত্তর ও দক্ষিণবঙ্গে। কিন্তু গত বুধ ও বৃহস্পতিবার থেকেই সমস্যা শুরু করে সেখানকার মালিক সমিতি। আমাদের বাসগুলোকে যশোরে শ্রমিক ইউনিয়নের মিন্টু আটকিয়ে রেখে বেনাপোল এবং খুলনার যাত্রীদের ফেরত দিয়ে দেয়। তদ্রুপ সিরাজগঞ্জেও মালিক সমিতির সাধারণ সম্পাদক মনির হোসেনের নির্দেশে আমাদের যাত্রীদের সাতক্ষিরায় নামিয়ে দেয়া হয়। ’ 

তিনি বলেন, এতে করে যাত্রীরা অনেকটাই নিরাপত্তাহীনতায় থাকে। সেখানকার প্রশাসনের কর্মকর্তারাও যাত্রীদের নিরাপত্তা দিতে পারছেনা। ফলে আমরা এসব রুটে অনেকটা বাধ্য হয়েই আমাদের সব বাস চলাচল বন্ধ করে দিয়েছি। সেখানকার প্রশাসনের কর্মকর্তারা নিশ্চয়তা দিলে আমরা আবার গাড়ি চালানো শুরু করব।

ময়মনসিংহ শ্রমিক ইউনিয়নের সভাপতি নজরুল ইসলাম জানান, শামীম এন্টারপ্রাইজের বাস বেনাপোল-যশোর রুটে বিগত ২২ বছর যাবত চলাচল করছে। কিন্তু হঠাৎ সিরাজগঞ্জ মালিক সমিতি এবং যশোর শ্রমিক ইউনিয়ন আমাদের বাসগুলো থেকে যাত্রী নামিয়ে দিচ্ছে। আমাদের পক্ষ থেকে সমঝোতার চেষ্টা অব্যাহত আছে। সেখান থেকে তারা নিশ্চয়তা দিলে অবশ্যই আমাদের বাসগুলো আবার চলবে।  


বিডি প্রতিদিন/২৭ জুন ২০১৬/হিমেল-২০

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow