Bangladesh Pratidin

প্রকাশ : ২৮ জুন, ২০১৬ ১৩:৫৬
আপডেট : ২৮ জুন, ২০১৬ ১৩:৫৭
সিরাজগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিল্ডিং নির্মাণ
সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
সিরাজগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিল্ডিং নির্মাণ

সিরাজগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিল্ডিং নির্মাণ ও রেজিস্ট্রি দলিল অন্য একজনকে হস্তান্তর করা হয়েছে বলে শহরের এক প্রভাবশালী ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে অভিযোগ উঠেছে। এছাড়াও বাদীর পরিবারকে নানাভাবে হুমকিসহ পৈত্রিক সম্পত্তি থেকে উচ্ছেদের হুমকি দেয়া হচ্ছে। প্রভাবশালী এ ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা হলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আফরিন নুসরাত মিশার বাবা সিরাজগঞ্জ শহরের জুবলী বাগান মহল্লার সরকার আবুল কালাম আজাদ মতি।  

আওয়ামী লীগ নেতার ভাতিজা নিবির সরকার জানান, দাদার সম্পত্তি ভাগাভাগি জটিলতা দেখা  দেয়ায় আদালতের শরণাপন্ন হন। আদালত বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওই স্থানে বিল্ডিং নির্মাণ ও জমি ক্রয়-বিক্রয় হস্তান্তর নিষেধাজ্ঞা জারি করেন। কিন্তু প্রভাবশালী চাচা মতি আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিল্ডিং নির্মান শেষ করে সম্প্রতি রেজিস্ট্রি দলিল তার স্ত্রীকে দান করে দিয়েছেন।  

তিনি আরও জানান, প্রভাবশালী চাচা তাদেরকে দাদার সম্পত্তি থেকে বঞ্চিত করতে নানা ধরনের হুমকি-মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করছেন। প্রভাবশালী এ নেতা হাউজ বিল্ডিং থেকে নিজ নামের জমি দেখিয়ে ৩০ লক্ষ টাকা লোন নিয়েছেন। লোন আত্মসাতের জন্য লোন নেয়ার পরই জমি-বসতভিটা স্ত্রীর নামে লিখে দিয়েছেন বলেও তার ব্যবসায়ী সহপাঠীরা জানিয়েছেন।  

এছাড়াও ক্ষমতার দাপটে রেলের সম্পত্তি জবর দখল করে স্থাপনা নির্মান করে ভাড়াও দিয়েছেন। এ অবস্থায় দাদার সম্পত্তি রক্ষা ও আদালতের অবমাননার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।  

এ বিষয়ে ব্যবসায়ী আবুল কালাম আজাদ মতির সাথে যোগাযোগ করা হলে তিনি কোন সঠিক উত্তর না দিয়ে উল্টো আদালত সম্পর্কে কটুক্তিসহ অকথ্য ভাষায় এ প্রতিবেদককে গালিগালাজ ও হুমকি প্রদান করেন।  

 

বিডি প্রতিদিন/২৮ জুন ২০১৬/হিমেল-১৬

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow