Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৮ জুন, ২০১৬ ১৬:৩৬
আপডেট : ২৮ জুন, ২০১৬ ১৬:৩৭
জামালপুরে দুই জেএমবি সদস্যের ১০ বছর কারাদণ্ড
জামালপুর প্রতিনিধি:
জামালপুরে দুই জেএমবি সদস্যের ১০ বছর কারাদণ্ড

জামালপুরে ২০০৭ সালের একটি বিস্ফোরক মামলায় দুই জেএমবি সদস্যকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছে জামালপুর স্পেশাল ট্রাইবুন্যাল আদালত-৩। আজ দুপুরে জামালপুরের যুগ্ম জেলা জজ ও স্পেশাল ট্রাইবুন্যাল আদালত-৩ এর বিচারক ফাতেমা ইমরোজ ক্ষণিকা এই দণ্ডাদেশ প্রদান করেন।

অভিযুক্তরা হলেন, জামালপুর সদর উপজেলার হাজীপুর কুমারগাতি গ্রামের আব্দুল মজিদের ছেলে মোঃ কামরুল হাসান এবং সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের দক্ষিণ মধ্যাপাড়া গ্রামের মৃত ইউনুছ আলীর ছেলে হাবিবুর রহমান ইউসুফ।

মামলা সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ২০০৭ সালের ২১ মার্চ রাতে এসআই শফিকুল ইসলাম সরিষাবাড়ী উপজেলার ভাটারা বাজারে জেএমবি সদস্য হাবিবুর রহমান ইউসুফ ও মোঃ কামরুল হাসানকে ধরতে যায়। এ সময় তারা এসআই শফিকুল ইসলামের উপর ডেটনেটর যুক্ত হ্যান্ড গ্রেনেড ছুড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

পরে স্থানীয় লোকজন ইউসুফ ও কামরুলকে আটক করলে পুলিশ তাদের কাছ থেকে আরও দুটি হ্যান্ড গ্রেনেড উদ্ধার করে। এ ঘটনায় সরিষাবাড়ী থানা পুলিশ তাদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা দায়ের করে। ওই মামলায় উভয় পক্ষের সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায়  বিচারক অভিযুক্ত জেএমবি সদস্য হাবিবুর রহমান ইউসুফ ও মোঃ কামরুল হাসানকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডাদেশ প্রদান করেন।

 

বিডি প্রতিদিন/২৮ জুন ২০১৬/হিমেল-২১

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow