Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭

প্রকাশ : ৩০ জুন, ২০১৬ ১৭:১২
আপডেট :
রাজশাহী-নাটোর রুটে বাস চলাচল শুরু
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:
রাজশাহী-নাটোর রুটে বাস চলাচল শুরু

রাজশাহী-নাটোর রুটে দুইদিন বাস চলাচল বন্ধ থাকার পর অবশেষে বৃহস্পতিবার বাস চলাচল শুরু হয়েছে। বিকেলে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে পরিবহন মালিক ও শ্রমিক নেতারা বৈঠক করে এই সিদ্ধান্ত নেন।

বাস মালিক ও শ্রমিকদের অভ্যন্তরীণ দ্বন্দ্বের জের ধরে বুধবার থেকে বাস চলাচল বন্ধ ছিল।

বিভাগীয় কমিশনার আবদুল হান্নান জানান, পরিবহন মালিক ও শ্রমিকদের মধ্যে কিছু বিষয় নিয়ে মতপার্থক্য আছে। ঈদের পর এনিয়ে বৈঠক হবে। তবে সে জন্য বাস চলাচল অব্যাহত থাকবে বলে সিদ্ধান্ত হয়েছে।

রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহতাব আলী জানান, তারা আপাতত বাস চলাচল স্বাভাবিক রাখার সিদ্ধান্ত নিয়েছেন। বৃহস্পতিবার বিকেল থেকেই বাস চলাচল স্বাভাবিক হয়েছে।

এদিকে ঈদের আগে এ রুটে হঠাৎ করে বাস চলাচল বন্ধ হওয়ায় যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন। নাটোর হয়ে যেতে না পেরে রাজশাহী-ঢাকা রুটের বাসগুলো চারঘাট-বাঘা-লালপুর-ঈশ্বরদী দিয়ে ঘুরে চলাচল করতে হয়েছে। এছাড়া অন্য রুটের বাসগুলো নওগাঁ-জয়পুরহাট-বগুড়া দিয়ে চলেছে। বাস চালাচল বন্ধ থাকায় সকাল থেকেই এ রুটের যাত্রীরা বাস টার্মিনালে গিয়ে ভোগান্তির শিকার হয়েছেন। হঠাৎ এ ধরনের সিদ্ধান্তে বাড়ি ফিরতে না পেরে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

উল্লেখ্য, বুধবার দুপুর থেকে রাজশাহী-নাটোর রুটে বাস চলাচল বন্ধ আছে। বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জের একটি সাতক্ষীরাগামী বাস নাটোর থেকে ফেরত পাঠিয়ে দেওয়া হয়। এর আগে নাটোরে থাকা ন্যাশনাল ও দেশ ট্রাভেলসের দু’টি কাউন্টার বন্ধ করে দেওয়া হয়। ফলে রাজশাহী-নাটোর ও চাঁপাইনবাবগঞ্জের মধ্যে লোকাল বাস চলাচল বন্ধ আছে।

বিডি-প্রতিদিন/ ৩০ জুন ১৬/ সালাহ উদ্দীন

 

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow