Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১ জুলাই, ২০১৬ ১৯:৪২
আপডেট :
টেকনাফ স্থলবন্দরে লক্ষ্যমাত্রার চেয়ে কম রাজস্ব আদায়
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি:
টেকনাফ স্থলবন্দরে লক্ষ্যমাত্রার চেয়ে কম রাজস্ব আদায়

কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরে গত জুন মাসে ৭ কোটি  ১৫ লাখ ২৯ হাজার ৮৪৭ টাকার রাজস্ব আদায় হয়েছে। মাসিক লক্ষ্যমাত্রার চেয়ে ১ কোটি ২৪ লাখ ৭০ হাজার ১৫৩ টাকার কম রাজস্ব আদায় হয়েছে বলে জানিয়েছে বন্দর সংশ্লিষ্টরা।  

শুল্ক বিভাগ সূত্রে জানা যায়, ২০১৫-১৬ অর্থ বছরের জুন মাসে ২৭৭টি বিল অব এন্ট্রির মাধ্যমে ৭ কোটি ১৫ লাখ ২৯ হাজার ৮৪৭ টাকার রাজস্ব আদায় হয়েছে। ফলে মিয়ানমার থেকে ৩৩ কোটি ৯৮ লাখ ৫৪ হাজার ৫৬০ টাকার পন্য আমদানি করা হয়। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) কর্তৃক ৮ কোটি ৪০ লাখ টাকা মাসিক লক্ষ্যমাত্রা নিধারণ করা হয়। লক্ষ্যমাত্রার চেয়ে ১ কোটি ২৪ লাখ ৭০ হাজার ১৫৩ টাকার কম রাজস্ব আদায় হয়েছে। অপরদিকে ৬৬টি বিল অব এক্সর্পোটের মাধ্যমে মিয়ানমারে ৩ কোটি ৪০ লাখ ৮৫ হাজার ৭৬৬ টাকার মালামাল রপ্তানি করা হয়েছে।  

টেকনাফ স্থলবন্দর শুল্ক কর্মকর্তা নু-চ-প্রু মার্মা জানান, গত জুন মাসে  বৈরী আবহাওয়ার কারণে মিয়ানমার থেকে পণ্য আমদানী কম হওয়ায় মাসিক লক্ষ্য মাত্রা অর্জন করা সম্ভব হয়নি। তবে মিয়ানমারে দেশীয় পন্য রপ্তানীও স্বাভাবিক রয়েছে। সীমান্ত বাণিজ্য ব্যবসাকে আরও গতিশীল করতে ব্যবসায়ীদের আমদানী-রপ্তানী বাড়াতে সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা করেছেন তিনি।


বিডি প্রতিদিন/০১ জুলাই ২০১৬/হিমেল-১৭

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow