Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ৬ জুলাই, ২০১৬ ১৩:৫৭ অনলাইন ভার্সন
আপডেট :
টাঙ্গাইলে জেএমবির ৩ নারী সদস্য আটক
অনলাইন ডেস্ক
টাঙ্গাইলে জেএমবির ৩ নারী সদস্য আটক

টাঙ্গাইলের কালিহাতীতে জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সুইসাইড স্কোয়াডের তিন নারী সদস্যকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার ভোরে আটক করা হলেও আজ সকালে গণমাধ্যম কর্মীদের বিষয়টি জানানো হয়।

আটকের পর গোপনীয়তা ও কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে তাদের মঙ্গলবার বিকালে টাঙ্গাইল গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়। পরে ডিবি পুলিশ আটককৃতদের সন্ধ্যায় রিমান্ড চেয়ে আদালতে হাজির করে। কিন্তু আসন্ন ঈদের কারণে আদালতের বিচারিক হাকিম অঞ্জন কান্তি দাস তিনজনকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।  

এ ব্যাপারে কালিহাতী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার আখেরুজ্জামান জানান, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে গুপ্তহত্যা ও নাশকতার সঙ্গে জড়িত জেএমবির সুইসাইড স্কোয়াডের তিন নারী সদস্যের একটি দল টাঙ্গাইলে অবস্থান করছে- এমন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা তৎপরতার মাধ্যমে তাদের অবস্থান নির্ণয় করা হয়। এরপর মঙ্গলবার ভোরে উপজেলার যোকারচর রেলগেটের পাশের একটি বাড়ি থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে দুইটি চাপাতি, একটি ছুরি, জিহাদি ভিডিও ও বোমা তৈরির কলাকৌশল লেখা একটি খাতা উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, গাইবান্ধার সাঘাটা উপজেলার পশ্চিম রাখবপুর ভূতমারা গ্রামের মোখছেদুল ইসলাম ওরফে মোজাম্মেল ওরফে হারেজের স্ত্রী রোজিনা বেগম। পঞ্চগেড়ের দেবীগঞ্জ উপজেলার ছোবাহার গজপুরী গ্রামের নজরুল ওরফে বাইক নজরুল ওরফে পারভেজ ওরফে হাসানের স্ত্রী সাজিদা আক্তার এবং বগুড়ার শেরপুর উপজেলার বাগরা কুসুমদী গ্রামের আবু সাইদ ওরফে সবুজের স্ত্রী জান্নাতীর ওরফে জেমি।

এ ঘটনায় কালিহাতী থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) কুতুব উদ্দিন বাদী হয়ে সন্ত্রাস দমন আইনে তিন নারী জেএমবি সদস্য ও তাদের স্বামীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন।

 

 

বিডি প্রতিদিন/৬ জুলাই ২০১৬/হিমেল-১১

আপনার মন্তব্য

up-arrow