Bangladesh Pratidin

প্রকাশ : ৯ জুলাই, ২০১৬ ০৮:৩৩ অনলাইন ভার্সন
আপডেট : ৯ জুলাই, ২০১৬ ০৯:২৯
কুমিল্লায় জঙ্গি সন্দেহে ৩ যুবক আটক
কুমিল্লা প্রতিনিধি:
কুমিল্লায় জঙ্গি সন্দেহে ৩ যুবক আটক

কুমিল্লায় জঙ্গি কার্যক্রমে সম্পৃক্ত থাকার সন্দেহে ৩ যুবককে আটক করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় জেলার মুরাদনগর উপজেলার কামাল্লা ইউনিয়নের কামাল্লা উত্তরপাড়া দ্যা এহসান একাডেমীতে বৈঠক করার সময় স্থানীয় লোকজন ৩ জনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। রাতে আটককৃত যুবক আবদুল কাহ্হার (২৩), আবদুল মমিন (২২) ও ওমর ফারুককে (২২) জেলা গোয়েন্দা শাখায় (ডিবি) হস্তান্তর করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, বিগত ২০০৫ সালে মুরাদনগরের কামল্লা গ্রামে হিলফুল ফুযুল নামে একটি সমিতি গঠন করা হয়। শুক্রবার ওই গ্রামের উত্তরপাড়া দ্যা এহসান একাডেমীতে সমিতির সাধারণ সভা চলাকালে স্থানীয় লোকজন জঙ্গি কার্যক্রমে জড়িত সন্দেহে তাদের ঘেরাও করে। এ সময় অনেকেই পালিয়ে যেতে সক্ষম হলেও সভাস্থল থেকে ৩ যুবককে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

আটককৃতরা হচ্ছে, আলগী গ্রামের মৃত সাইদুল ইসলামের ছেলে আবদুল কাহ্হার, একই গ্রামের হাছান মোল্লার ছেলে আবদুল মমিন এবং বি-বাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার কলাকান্দি গ্রামের হারুন অর রশীদের ছেলে ওমর ফারুক। ওমর ফারুক আলগী গ্রামে নানার বাড়িতে থাকতো। সে চুয়েটের ইলিক্টিক্যাল এন্ড ইলোক্টোনিক্স বিভাগের ছাত্র, আবদুল মমিন কামাল্লা মদিনাতুল উলুম মাদ্রাসার আলিম ২য় বর্ষের ছাত্র এবং আবদুল কাহ্হার ঢাকার একটি মাদ্রাসায় কামিল শ্রেণিতে অধ্যয়নরত।

রাতে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, স্থানীয়রা জঙ্গি কার্যক্রমে সম্পৃক্ততার সন্দেহে ওই ৩ যুবককে আটক করে পুলিশে সোপর্দ করে। অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য রাতে তাদেরকে জেলা গোয়েন্দা (ডিবি) শাখায়  হস্তান্তর হয়েছে।

বিডি-প্রতিদিন/ ০৯ জুলাই ১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

up-arrow