Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ৯ জুলাই, ২০১৬ ১৬:২৫
আপডেট :
নেত্রকোনার কিড্ডি কিংডমে ঈদ আনন্দ
নেত্রকোনা প্রতিনিধি:
নেত্রকোনার কিড্ডি কিংডমে ঈদ আনন্দ

নেত্রকোনায় বিনোদনের তেমন কোন ব্যাবস্থা না থাকলেও এবার ঈদে ব্যাক্তিগতভাবে গড়ে ওঠা “কিড্ডি কিংডম” নামের শিশু পার্কটিই ছিল সকলের ঈদ আনন্দের একমাত্র জয়াগা। আর সেখানে ভীড় জমান শিশু কিশোর যুবারাও। পার্কটি সম্পূর্ণ না হলেও ঈদের দিন উন্মুুক্ত করা হয়েছে এর দ্বার।  

নেত্রকোনা শহরের মোক্তারপাড়া থেকে মাত্র ৫ কিলোমিটার দূরে এর অবস্থান। সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের বড় কাইলাটি গ্রামে এই পার্কটি গড়ে তুলেন ব্যাক্তি মালিকানায়। পৈত্রিক সম্পত্তিতে গত প্রায় ১০ বছর ধরে হ্যাচারি গড়ে তুলেন সোয়েব তানভীর হীমেল ও ছোটভাই সোহেল তানভীর হিল্লোল। তাদের ৪ একর জমিতে এই হ্যাচারি ব্যবসার পাশাপাশি এ বছর একটি পার্কও নির্মাণ করেন। অনেকদিন ধরেই তাদের স্বপ্ন ছিল একটি পার্ক করার। মানুষের চিত্ত বিনোদনের এই শহরে কোনই ব্যবস্থা না থাকায় এর অভাববোধ করেন তারা।

এখনও পার্কটির সম্পূর্ণ কাজ শেষ হয়নি। ঈদ উপলক্ষে সামান্য কিছু রাইড দিয়ে চালু করেন তারা এই পার্কের কার্যক্রম। ট্রেন আর নাগর দোলা বোট এসব দিয়ে তারা আপাতত শুরু করেছেন। আগামী এক বছরে হয়তো এর সম্পূর্ন কাজ শেষ হবে। এখানে একটি ক্যাফেটরিয়াল রয়েছে। রয়েছে জিরাফ, ডায়নোসর, ঘোড়াসহ বিভিন্ন ভাস্কর্য। শিশুদের ছোটাছুটি করার জায়গাও হয়েছে বেশ। কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে এই এলাকার প্রায় অর্ধশতাধিক মানুষের। ঈদের দিন প্রতি টিকিট বিক্রি হয় ৫০ টাকায়। এরপর প্রতি রাইডে আলাদা আলাদা টিকিটি রয়েছে। প্রথম দিনেই মোটামুটি কয়েকশ টিকিট বিক্রি হয়ে গেছে। এরপর মুখে মুখে শুনে গত দুদিন ধরে শত শত মানুষ তাদের প্রিয়জনদের নিয়ে ঘুরতে যান। শিশুদের আনন্দটা ছিল চোখে পড়ার মত। তারা মেতে ওঠে ঈদের খুশিতে।  

ছোট্ট সোানমনি আরাফাত এবং শ্রেষ্ঠ জানায়, তারা খুব খুশি হয়েছে পানিতে নেমে, নাগরদোলায় চড়ে। অনেক আনন্দ পেয়েছে তারা। ঢাকা থেকে দাদার বাড়ি বেড়াতে আসা সীমা জানান, এই প্রথম শহরে একটি ঘুরার জায়গা হলো।

 

বিডি-প্রতিদিন/ ০৯ জুলাই, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow