Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১০ জুলাই, ২০১৬ ২০:১০
আপডেট :
কুমিল্লায় ৭৫ লাখ টাকা আত্মসাত মামলায় হিসাবরক্ষক গ্রেফতার
কুমিল্লা প্রতিনিধি:
কুমিল্লায় ৭৫ লাখ টাকা আত্মসাত মামলায় হিসাবরক্ষক গ্রেফতার

কুমিল্লার দেবিদ্বার পৌরসভার প্রশাসক ও সচিবের স্বাক্ষর জালিয়াতি করে পৌরসভার বিভিন্ন উন্নয়ন তহবিল থেকে ৭৫ লাখ টাকা আত্মসাতের মামলায় ওই পৌরসভার হিসাবরক্ষক মাহবুবুল আলমকে গ্রেফতার করেছে দুদক।

গোপন সংবাদের ভিত্তিতে রবিবার বিকালে কুমিল্লা জেলা দুর্নীতি দমন কমিশনের সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক আবুল কালাম আজাদের নেতৃত্বে দুদকের একটি দল মহানগরীর কান্দিরপাড় এলাকা থেকে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ওই হিসাবরক্ষক লক্ষীপুর সদর উপজেলার ধর্মপুর গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে।

দুদক ও দেবিদ্বার পৌরসভা সূত্রে জানা যায়, দেবিদ্বার পৌরসভার হিসাবরক্ষক বর্তমানে সাময়িকভাবে বরখাস্তকৃত মো. মাহবুবুল আলম (৪০) কর্মরত অবস্থায় ২০১৪ সালের ১১ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন সময়ে পৌরসভার প্রশাসক ও দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং পৌরসভার সচিবের স্বাক্ষর জাল করে পৌরসভার উন্নয়ন তহবিল ও রাজস্ব তহবিল হতে ৬৪টি চেকের মাধ্যমে ৭৪ লাখ ৪২ হাজার ৫৪৭ টাকা দেবিদ্বার সোনালী ব্যাংক থেকে উত্তোলন করে আত্মসাত করেন। এর আগেও একটি চেকের মাধ্যমে পৌরসভার ব্যাংক হিসাব থেকে ৪৭ হাজার ৮০৭ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন। এ ব্যাপারে ২০১৫ সালের ৩১ ডিসেম্বর ও চলতি বছরের গত ২ মে দেবিদ্বার পৌরসভার সচিব জহিরুল আলম সরদার বাদি হয়ে দেবিদ্বার থানায় পৃথক ২টি মামলা দায়ের করেন।

এ ঘটনায় গত বছরের ৩১ ডিসেম্বর এবং চলতি বছরের ২ মে পুলিশ তাকে গ্রেফতার করেছিল। বর্তমানে মামলা দু'টি তদন্ত করছেন দুদক-কুমিল্লা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ আবুল কালাম আজাদ।

তিনি জানান, পৌর প্রশাসক ও সচিবের স্বাক্ষর জাল করে মোট ৭৪ লাখ ৯০ হাজার ৩৫৪ টাকা আত্মসাতের মামলায় অভিযুক্ত মো. মাহবুবুল আলমকে গ্রেফতার করা হয়েছে। এর সঙ্গে অন্য কেউ জড়িত আছে কি না তা তদন্ত করে দেখা হচ্ছে। আরও তথ্য জানতে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সোমবার তাকে আদালতে সোপর্দ করা হবে।

বিডি-প্রতিদিন/ ১০ জুলাই ১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow