Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ১৬ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১২ জুলাই, ২০১৬ ১৭:৪৬
আপডেট :
দিনাজপুরে কলেজ জাতীয়করণের দাবীতে মানববন্ধন
দিনাজপুর প্রতিনিধি:
দিনাজপুরে কলেজ জাতীয়করণের দাবীতে মানববন্ধন

কাহারোল ডিগ্রী কলেজকে জাতীয়করণের দাবীতে কলেজের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ সর্বস্তরের মানুষ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন।

আজ বেলা ১১টায় কাহারোল বাজার আমতলা মোড়ে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এতে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল অংশ নেন।

মানববন্ধনে সংসদ সদস্য মনোরঞ্জনশীল গোপাল জানান, এই কলেজটি সরকারীকরণে গণমানুষের যে কোন আন্দোলন কর্মসূচীতে সমর্থন রয়েছে তার। এছাড়া কাহারোল ডিগ্রী কলেজকে সরকারীকরণে সরকারের বিবেচনা আশা প্রকাশ করেছেন তিনি।

এ ব্যাপারে কাহারোল ডিগ্রী কলেজকে সরকারী করণের বাস্তবায়ন কমিটির পক্ষ হতে প্রধানমন্ত্রীর সমীপে একটি স্মারক লিপি প্রদান করা হয়েছে।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কাহারোল উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ.কে.এম ফারুক শাহ, সহ-সভাপতি মোঃ আশরাফুল হক, সাধারণ সম্পাদক মোঃ হাফিজুল ইসলাম চৌধুরী, জেলা কৃষক লীগের সহ-সভাপতি বাবু গোপেশ চন্দ্র রায়, কাহারোল ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম হাসান, সাবেক অধ্যক্ষ মোঃ রফিকুল ইসলাম, কাহারোল উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাদশা প্রমুখ।  

মানববন্ধনে বক্তারা বলেন, কাহারোল ডিগ্রী কলেজ ১৯৮৪ সালে স্থাপিত হয়। এখন পর্যন্ত এই প্রতিষ্ঠানটি পড়ালেখার মান চালিয়ে প্রশংসা অর্জন করেছে। কাহারোল উপজেলায় কোন সরকারী কলেজ না থাকলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেকটি উপজেলায় ১টি করে কলেজ সরকারীকরণের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। কিন্তু কাহারোল উপজেলা সদরে অবস্থিত কাহারোল ডিগ্রী কলেজ জাতীয় করণের তালিকা ভূক্ত না হয়ে উপজেলা সদর হতে ১৬ কি.মি. দুরে অবস্থিত জয়নন্দ ডিগ্রী কলেজকে সরকার জাতীয়করণের তালিকা ভূক্ত করেছেন। এই ঘটনায় কাহারোল উপজেলা সদরের সুশীল সমাজসহ সর্বস্তরের শিক্ষক, ছাত্র-ছাত্রী, অভিভাবকরা হাতাশ হয়েছেন।


বিডি প্রতিদিন/১২ জুলাই ২০১৬/হিমেল-০৭

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow