Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৩ জুলাই, ২০১৬ ১৮:২৫
আপডেট :
আরডি’র প্রকৌশলীর বিরুদ্ধে যৌন হয়রানি অভিযোগ, আদালতে মামলা
নিজস্ব প্রতিবেদক, বগুড়া
আরডি’র প্রকৌশলীর বিরুদ্ধে যৌন হয়রানি অভিযোগ, আদালতে মামলা

বগুড়া পল্লী উন্নয়ন একাডেমীর (আরডিএ) এক সহকারী প্রকৌশলীর বিরুদ্ধে প্রতিষ্ঠানের চিকিত্সা কেন্দ্রের সেবিকাকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এই অভিযোগে শালিস দরবার শেষে সেবিকা আদালতে নারী ও শিশু নির্যাতন দমন এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে আদালতে একটি মামলা দায়ের করেছেন।

এই মামলায় বগুড়া পল্লী উন্নয়ন একাডেমীর প্রকৌশল শাখার সহকারী প্রকৌশলী আবুল কাশেম (৪৫) ও উপ-পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মহিউদ্দিনকে (৪৬) অভিযুক্ত করা হয়েছে।
এদিকে, যৌন হয়রানির বিচার চেয়ে আদালতে মামলা করায় ভুক্তভোগী ওই সেবিকা এবং তাঁর ভাই প্রকৌশল শাখার কর্মকর্তা শাহীনুর রহমানকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার গাড়ীদহ ইউনিয়নের হাটগাড়ি নতুনপাড়া গ্রামের নুরুন্নবী শেখের মেয়ে বগুড়া পল্লী উন্নয়ন একাডেমীর চিকিৎসা কেন্দ্রে সেবিকা হিসেবে চাকরি নেন। আর তার ভাই শাহীনুর রহমান প্রকৌশল শাখায় চুক্তিভিত্তিক নিয়োগে চাকরি করেন। সমপ্রতি আরডি’র সহকারী প্রকৌশলী কাশেম চিকিৎসা কেন্দ্রের ওই সেবিকাকে নানাভাবে উত্যক্ত করে আসছিলেন। এক পর্যায়ে গত ৬ এপ্রিল শরীরের প্রেসার মাপার অজুহাতে প্রকৌশলী কাশেম চিকিৎসা কেন্দ্রে আসেন এবং কু-প্রস্তাব দেন। এতে অস্বীকৃতি জানানোর সঙ্গে সঙ্গে ওই প্রকৌশলী তাকে শ্লীলতাহানীর চেষ্টা চালায়। পরে ঘটনাটি লিখিতভাবে একাডেমীর কর্মচারী ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদককে জানান। এতে ক্ষিপ্ত হয়ে গত ৫ জুন চিকিৎসা কেন্দ্রে এসে আবুল কাশেম আবারও শ্লীলতাহানীর চেষ্টা চালান। আর মহিউদ্দিন মুঠোফোনে তা ভিডিও করেন। এমনকি বিষয়টি নিয়ে বেশি বাড়াবাড়ি করলে উক্ত ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে তারা চলে যান। পরবর্তীতে ঘটনাটি জানাজানি হলে তাদের ভাই-বোনকে চাকরি থেকে বরখাস্ত করা হয় বলে তিনি অভিযোগ করেন।  

অভিযুক্ত বগুড়া পল্লী উন্নয়ন একাডেমীর প্রকৌশল শাখার সহকারী প্রকৌশলী আবুল কাশেম জানান, যেসব বিষয়ে অভিযোগ করা হয়েছে তা মিথ্যা। সামাজিকভাবে হেয় করতে মিথ্যা সাজানো নাটক করে আদালতে মামলা দায়ের করেছেন। তিনি ষড়যন্ত্রের শিকার। একটি কু-চক্রী মহল তার সম্মানহানি করার জন্য এই নাটক সাজিয়েছেন।

বিডি-প্রতিদিন/১৩ জুলাই ২০১৬/শরীফ
 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow