Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৪ জুলাই, ২০১৬ ১১:৪০
আপডেট : ১৪ জুলাই, ২০১৬ ১২:৪০
বৌদ্ধ ভিক্ষুকে আঘাতের ঘটনায় গ্রেফতার ১
লামা (বান্দরবান) প্রতিনিধি
বৌদ্ধ ভিক্ষুকে আঘাতের ঘটনায় গ্রেফতার ১
মং য়েং রেং আইন রাখাইন

কক্সবাজার শহরের উইমাতারা বৌদ্ধ মন্দিরের প্রবীণ বৌদ্ধ ভিক্ষু উ পাঁই দিত্ত্বা ভিক্ষুকে (৭৭) কুপিয়ে-পিটিয়ে জখম করার ঘটনার মূল আসামি মং য়েং রেং আইন রাখাইনকে (৪৭) বান্দরবানের লামা থেকে গ্রেফতার করা হয়েছে। বুধবার দিবাগত রাত ২টায় লামা উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের দরদরী সুনন্দ বৌদ্ধ বিহার থেকে তাকে আটক করা হয়। লামা থানা পুলিশের সহায়তায় কক্সবাজার থানার পুলিশ তাকে আটক করে নিয়ে যায়।

জানা গেছে, ১৩ জুলাই বুধবার সকাল সাড়ে ৭টার দিকে কক্সবাজার শহরের বৌদ্ধ মন্দির এলাকার ঐতিহ্যবাহী ‘উই মাতারা বৌদ্ধ মন্দিরে’ কক্সবাজার শহরের উইমাতারা বৌদ্ধ মন্দিরের প্রবীণ বৌদ্ধ ভিক্ষু উ পাঁই দিত্ত্বা ভিক্ষুকে (৭৭) কুপিয়ে-পিটিয়ে জখম করেছে তার আরেক অনুসারী (ভান্তে) মং য়েং রেং আইন। আহত ভিক্ষু বর্তমানে কক্সবাজার জেলা সদর হাসপাতালে আইসিইউতে রয়েছেন। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রামে রেফার দেওয়ার প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানা গেছে।

বৌদ্ধমন্দিরে কর্তৃত্ব নিয়ে হামলার ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে। তবে মাদকের টাকার জন্য এ হামলা হয় বলে অপর সূত্রের দাবি।

বৌদ্ধ ধর্মাবলম্বীরা জানিয়েছেন, হামলাকারী মং য়েং রেং আইন রাখাইন ভান্তের পোষাক পরিধান করলেও সে বর্তমান ভান্তে নেই। বর্তমানে মাদকাসক্ত হয়ে পড়েছেন। বৌদ্ধধর্মের আচার অনুষ্ঠানের সঙ্গেও তার সম্পৃক্ততা নেই।

লামা থানা পুলিশের উপ-পরিদর্শক ও বর্তমানে লামা থানার দায়িত্বরত অফিসার জাহেদ নূর বলেন, রাত ১২টার পর থেকে আমরা লামা থানা ও কক্সবাজার থানার পুলিশ যৌথভাবে অভিযান চালায়। রাত প্রায় ২টার দিকে তাকে লামার দরদরী সুনন্দ বৌদ্ধ বিহার থেকে আটক করা হয় এবং কক্সবাজার থানার পুলিশ তাকে নিয়ে যায়। হামলাকারী মং য়েং রেং আইন রাখাইন একজন বৌদ্ধ ধর্মের অনুসারী এবং ভিক্ষুদের অনুসারী ছিল।  

 

বিডি-প্রতিদিন/১৪ জুলাই ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow