Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৪ জুলাই, ২০১৬ ১৫:০৩
আপডেট :
রাঙামাটিতে ১ হাজার ৩৩৮টি ভিটামিন 'এ' ক্যাম্প প্রস্তুত
ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি
রাঙামাটিতে ১ হাজার ৩৩৮টি ভিটামিন 'এ' ক্যাম্প প্রস্তুত

রাঙামাটি জেলার ১০টি উপজেলায় ১ হাজার ৩৩৮টি স্থায়ী ও অস্থায়ী ভিটামিন 'এ' প্লাস ক্যাম্প প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন, জেলা সিভিল সার্জেন ডা. স্নেহ কান্তি চাকমা। তিনি বলেন, এ ক্যাম্পের আওতায় ৮৩ হাজার শিশুকে ভিটামিন এপ্লাস খাওয়ানো হবে। পার্বত্যাঞ্চলের মানুষের স্বাস্থ্য ব্যবস্থায় সরকারের বিশেষ নজরদারি রয়েছে। তাই এবছর ভিটামিন এপ্লাসের থেকে যাতে কোন শিশু বাদনা পরে, সে বিষয়ে বিভিন্ন পাড়া-মহল্লায় গণ প্রচারণা চালানো হচ্ছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় রাঙামাটি জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে এক সংবাদ সম্মেলনে ডা. স্নেহ কান্তি চাকমা এ কথা বলেন।  

রাঙামাটি সিভিল সার্জন ডা. স্নেহ কান্তি চাকমার সভাপতিত্ব অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দৈনিক গিরিদর্পণ সম্পাদক একেএম মকছুদ আহমেদ, সিএসও ডাঃ বিনোদ শেখর চাকমা, রাঙামাটি সদর হাসপাতালের ডা. সাবরিনা সুলতানা উপস্থিত ছিলেন।  

রাঙামাটি জেলা সিভিল সার্জেন ডা. স্নেহ কান্তি চাকমা আরও বলেন, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের আওতায় পার্বত্য জেলা রাঙামাটির ১০টি উপজেলা ও ২টি পৌরসভার মোট ৮৩ হাজার ৩৪০ জন শিশুকে আগামী ১৬ জুলাই ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এ মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ১০ হাজার ৬০ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৭৩ হাজার ২শ’ ৮০ জন শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সার্বিক চিত্র উপস্থাপন করেন ডাঃ জয়ধন তঞ্চঙ্গ্যা কর্ম পরিকল্পনা জানান, ১৬ এপ্রিল ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের দিন রাঙামাটি জেলার  স্থায়ী ও অস্থায়ী টিকাদান কেন্দ্রে সকাল ৮টা হতে বিকেল ৪ টা পর্যন্ত একটানা লক্ষ্যমাত্রার শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

 

বিডি-প্রতিদিন/ ১৪ জুলাই, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow