Bangladesh Pratidin

প্রকাশ : ১৫ জুলাই, ২০১৬ ১৭:২৯
আপডেট :
বর্ষীয়ান রাজনীতিক আলী রেজা রাজুর ইন্তেকাল
নিজস্ব প্রতিবেদক, যশোর:
বর্ষীয়ান রাজনীতিক আলী রেজা রাজুর ইন্তেকাল

বর্ষীয়ান রাজনীতিক যশোর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সাবেক সংসদ সদস্য আলী রেজা রাজু (৬৯) ইন্তেকাল করেছেন (ইন্নাল্লিাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

তিনি দীর্ঘদিন ধরে কিডনি রোগে ভুগছিলেন। গত কয়েকদিন ধরেই তার অবস্থা আশঙ্কাজনক ছিল। রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। চিকিৎসকরা শুক্রবার বেলা ১২টা ৪৯ মিনিটে লাইফ সাপোর্ট খুলে দিয়ে তাকে মৃত ঘোষণা করেন বলে জানিয়েছেন আলী রেজা রাজুর সার্বক্ষণিক সহচর দেবাশীষ দাস দেবু। জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলনও একই কথা বলেছেন।

দেবাশীষ দাস দেবু জানান, আলী রেজা রাজুর মরদেহ গুলশানের ইউনাইটেড হাসপাতালেই রাখা হয়েছে। আলী রেজা রাজু স্ত্রী, দুই ছেলে, তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার সন্তানদের মধ্যে দুইজন বর্তমানে বিদেশে অবস্থান করছেন। তাদের ফেরার ওপরই বাবার দাফনের বিষয়টি নির্ভর করছে বলে পারিবারিক সূত্রে জানান গেছে। শনিবার রাজুর মরদেহ যশোরে আনা হতে পারে বলে তার শুভাকাঙ্খীরা জানিয়েছেন।
আলী রেজা রাজু ষাটের দশকে ছাত্ররাজনীতির মাধ্যমে রাজনীতিতে আসেন। তিনি যশোর পৌরসভার চেয়ারম্যান, যশোর-৩ সদর আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। যশোর জেলা বিএনপির সভাপতি হিসেবেও তিনি দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। ১৯৯৬ সালে তিনি আওয়ামী লীগের যোগ দেন এবং সে বছর সংসদ নির্বাচনে আওয়ামী লীগের এমপি হন। তিনি ২০০৪ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। বর্ষিয়ান এই নেতা যশোরের অপর দুই বর্ষিয়ান রাজনীতিক বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম ও খালেদুর রহমান টিটোর ঘনিষ্ট বন্ধু ছিলেন।

বিডি-প্রতিদিন/ ১৫ জুলাই ১৬/ সালাহ উদ্দীন

 

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow