Bangladesh Pratidin

প্রকাশ : ১৫ জুলাই, ২০১৬ ১৮:০৯
আপডেট :
নৌ-মন্ত্রীর স্বাক্ষর জাল করায় মংলা বন্দরের প্রকৌশলী বরখাস্ত
শেখ আহ্সানুল করিম, বাগেরহাট :
নৌ-মন্ত্রীর স্বাক্ষর জাল করায় মংলা বন্দরের প্রকৌশলী বরখাস্ত

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানের স্বাক্ষর জাল করার অভিযোগে মংলা বন্দর কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী (নৌ) সোহেল রানাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়াল অ্যাডমিরাল রিয়াজ উদ্দীন আহমেদ শুক্রবার বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

মংলা বন্দর নৌ প্রকৌশল বিভাগ জানায়, গত বছরের ১ লা সেপ্টেম্বর মংলা বন্দরের সহকারী প্রকৌশলী সোহেল রানা বন্দর কর্তৃপক্ষের কাছে তার বিরুদ্ধে উত্থাপিত অনিয়মের তদন্ত থেকে অব্যাহতি চান এবং সেই সময় পাওয়া সহকারী প্রকৌশলীর পদে বহাল রাখার আবেদন করেন। আবেদনটিতে নৌ-মন্ত্রীর সুপারিশসহ স্বাক্ষর ছিল। যাতে লেখা ছিলো অব্যাহতি প্রদান পূর্বক নির্ধারিত পদে সোহেল রানাকে পদায়নের ব্যবস্থা নিন। কিন্তু বন্দর কর্তৃপক্ষের কাছে বিষয়টি সন্দেহ জনক মনে হলে তারা ওই স্বাক্ষর ও সুপারিশের বিষয়ে নিশ্চিত হতে আবেদনটি নৌ মন্ত্রণালয়ে পাঠিয়ে দেয়। পরে মন্ত্রণালয় থেকে দাখিল করা আবেদনে লিখিত সুপারিশসহ স্বাক্ষরটি মন্ত্রীর নয় বলে জানানো হলে মংলা বন্দর কর্তৃপক্ষ ২০১৫ সালের ১৯ নভেম্বর সোহেল রানাকে সাময়িকভাবে বরখাস্ত করে এবং বিভাগীয় মামলা (৩১/২০১৫) দায়ের করে।
মংলা বন্দরের চেয়ারম্যান রিয়াল অ্যাডমিরাল রিয়াজ উদ্দীন আহমেদ জানান, বন্দর কর্তৃপক্ষের তদন্তে সহকারী প্রকৌশলী (নৌ) সোহেল রানার বিরুদ্ধে মন্ত্রীর স্বাক্ষর জাল করার বিষয়টি প্রমাণিত হওয়ায় তাকে বন্দর কর্তৃপক্ষ কর্মচারী প্রবিধিমালা, ১৯৯১ এর ৪০(১)(খ)(ই) নং উপ-বিধি মোতাবেক বৃহস্পতিবার চাকরি চুড়ান্ত ভাবে অপসারণ করা হয়েছে।

বিডি-প্রতিদিন/ ১৫ জুলাই ১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow