Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ১৬ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৮ জুলাই, ২০১৬ ১৩:৪৯
আপডেট : ১৮ জুলাই, ২০১৬ ১৪:০০
অর্থ আত্মসাতের অভিযোগে এলজিইডি'র হিসাবরক্ষক গ্রেফতার
কুষ্টিয়া প্রতিনিধি
অর্থ আত্মসাতের অভিযোগে এলজিইডি'র হিসাবরক্ষক গ্রেফতার

সরকারী অর্থ আত্মসাতের অভিযোগে কুষ্টিয়ায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) সাবেক হিসাবরক্ষক শেখ সাফায়েত হোসেনকে (৬১) গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার সকাল সাড়ে এগারটার দিকে কুষ্টিয়া শহরের কোর্টপাড়া রাম চন্দ্র রায় চৌধুরী সড়কের ১১৭/১ নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে সরাসরি কুষ্টিয়া বিশেষ জজ আদালতে হাজির করা হয়।

কুষ্টিয়ায় দুদকের আঞ্চলিক কার্যালয় সূত্রে জানা গেছে, ১৯৯৮ সালের ২০ অক্টোবর শেখ সাফায়েতের নামে কুষ্টিয়া মডেল থানায় ১৭ লাখ ৫২ হাজার ৭০২ টাকা আত্মসাতের অভিযোগে একটি মামলা দায়ের করে কুষ্টিয়া এলজিইডি কর্তৃপক্ষ। মামলায় ১৯৪৭ সালের ২ নম্বর দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা উল্লেখ করা হয়। পরবর্তীতে এ বছরের ২৪ মে দুদকের কুষ্টিয়া আঞ্চলিক কার্যালয়ের উপ সহকারি পরিচালক রবীন্দ্রনাথ দাসকে মামলার তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করা হয়।

রবীন্দ্রনাথ দাস সাংবাদিকদের বলেন, শেখ সাফায়েত হোসেন কুষ্টিয়া এলজিইডিতে কর্মরত অবস্থায় চেক, চেকের এ্যাডভাইজ, ক্যাশবহি, এবং চেকের রেজিস্টার লেখার এবং প্রতিমাসে ব্যাংক রিকনসিলিয়েশন করা দায়িত্ব নিয়োজিত থেকে নিজের ওপর দায়িত্ব পালন না করে ব্যাংক থেকে ১৭ লাখ ৫২ হাজার ৭০২ টাকা আত্মসাৎ করে। মামলাটি অধিকতর তদন্তকালে প্রাথমিকভাবে প্রমাণিত হয়। এজন্য তাকে তার বাড়ি থেকে গ্রেফতার করে বিশেষ জজ আদালতে হাজির করা হয়।

বিডি-প্রতিদিন/১৮ জুলাই, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow