Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৮ জুলাই, ২০১৬ ১৬:৩৮
আপডেট : ১৮ জুলাই, ২০১৬ ১৬:৪০
চুয়াডাঙ্গায় সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে কর্মশালা
চুয়াডাঙ্গা প্রতিনিধি:
চুয়াডাঙ্গায় সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে কর্মশালা

চুয়াডাঙ্গায় সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের আহ্বান শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১টায় চুয়াডাঙ্গার শ্রীমন্ত টাউন হলে ইসলামিক ফাউন্ডেশন এর আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।  

 
কর্মশালায় সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশন চুয়াডাঙ্গার উপ-পরিচালক এবিএম রবিউল ইসলাম। প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক সায়মা ইউনুস। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার রশীদুল হাসান, চুয়াডাঙ্গা জেলা পরিষদ প্রশাসক মাহফুজুর রহমান ও চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী।  

কর্মশালায় বক্তারা বলেন, ইসলাম সন্ত্রাস ও জঙ্গিবাদকে সমর্থণ করে না। ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে বিপথগামী করা হচ্ছে অবুঝ কিশোরদের। এ ব্যাপারে সকলকে ভূমিকা রাখতে হবে। মসজিদে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিষয়ে ইসলামের প্রকৃত ব্যাখ্যা তুলে ধরতে হবে।  
কর্মশালায় ইমাম ও ইসলাম ভিত্তিক বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োজিত তিন শতাধিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।  

এদিকে, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা সরকারি কলেজ ছাত্রলীগের উদ্যোগে জঙ্গি বিরোধী মিছিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১ টায় মিছিলটি কলেজ চত্বর থেকে দর্শনা পৌর ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম ববি, কলেজ ছাত্রলীগের সভাপতি নাহিদ পারভেজের নের্তৃত্বে শহর প্রদক্ষিণ শেষে ফের কলেজ চত্বরে গিয়ে শেষ হয়।  

পরে কলেজ চত্বরে কলেজ ছাত্রলীগের সভাপতি নাহিদ পারভেজের সভাপত্বিতে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন দর্শনা পৌর ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম ববি, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তোফাজ্জেল হোসেন তপু, লোমান, আল-অমিন, অপু, হাসান ও সাগর প্রমুখ।

 

বিডি প্রতিদিন/১৮ জুলাই ২০১৬/হিমেল-০৮

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow