Bangladesh Pratidin

প্রকাশ : ১৯ জুলাই, ২০১৬ ১৮:২২
আপডেট :
উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষিকা অবরুদ্ধ
মশিউর রহমান মাসুম, মোরেলগঞ্জ:
উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষিকা অবরুদ্ধ

বাগেরহাটের মোরেলগঞ্জে একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ করার অভিযোগে প্রধান শিক্ষিকাকে অবরুদ্ধ করেছেন অভিভাবকরা। আজ মঙ্গলবার দুপুর ২টায় ১০৮নং উত্তর বারইখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। ক্ষুব্ধ অভিভাবকরা দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা খালেদা বেগমকে তার কক্ষে অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে কয়েকজন শিক্ষক নেতা ওই বিদ্যালয়ে গিয়ে অভিভাবকদের দাবিকৃত বকেয়া টাকা ফেরৎ দিয়ে প্রধান শিক্ষিকাকে মুক্ত করেন। এ সময় ক্ষুব্ধ অভিভাবকরা প্রধান শিক্ষিকার অপসারণ দাবি করেন।

ভুক্তভোগী অভিভাবকদের অভিযোগ, ১ম শ্রেণির তামান্না আক্তারের নামে আসে ৯শ' টাকা কিন্তু তাকে দেওয়া হয়েছে ৩শ'। ১ম শ্রেণির ইয়াতিম ছাত্র আব্দুল্লাহ পেয়েছে ৩শ' অথচ স্বাক্ষর নেওয়া হয়েছে ৯শ' টাকার বিপরীতে। ৩য় শ্রেণির সাদিয় আক্তারকে দেওয়া হয়েছে ৬শ'। তার নামে বরাদ্দ রয়েছে ১২শ'। ৪র্থ শ্রেণির হাফিজুর মীরের নামে ১২শ' টাকা বরাদ্ধ থাকলেও তাকে দেওয়া হয়েছে ৬শ'। ৪র্থ শ্রেণির চাঁদনী ও তার ভাই রাব্বির নামে ২৪ টাকা মাষ্টার রোলে পরিশোধ দেখানো হলেও তাদেরকে দেওয়া হয়েছে ১৮শ' টাকা। ৪র্থ শ্রেণির সিফাত উল্লাহর পিতা চান মিয়া বলেন, তার ছেলের নামে ১২শ' টাকা মাষ্টার রোলে পরিশোধ দেখিয়ে দিয়েছে মাত্র ৫শ'। ৩য় শ্রেণির ছাত্র সজীবের মা মনিরা বেগম জানান, তার ছেলের নামে মাষ্টার রোলে ১২শ' টাকা পরিশোধ দেখিয়ে দিয়েছে মাত্র ৬শ' টাকা। অভিভাবক শাহিনুর বেগমের তিন সন্তানের নামে ২৭শ' টাকা পরিশোধ দেখালেও মাত্র ১৫শ' টাকা হাতে দেওয়া হয়েছে বলে অভিযোগ রয়েছে।
 
এ সম্পর্কে জানতে চাইলে সংশ্লিষ্ট ক্লাষ্টারের সহকারি শিক্ষা অফিসার মো. নজরুল ইসলাম বলেন, খুব দ্রুতই এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। শিক্ষা অফিসার মো. আনিসুর রহমান বলেন, শিক্ষার্থীদের ন্যায্য পাওনা যথাযথভাবে বুঝিয়ে দেওয়া হবে। যদি কেউ অনিয়ম করে থাকে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা খালেদা বেগম বলেন, টাকা বিতরণ এখনো চলছে। অনেকে কিছু টাকা কম পেয়েছে তা পরিশোধ করা হবে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow