Bangladesh Pratidin

প্রকাশ : ২২ জুলাই, ২০১৬ ১৮:৫৩
আপডেট :
৪৮ ঘন্টা বিদ্যুৎহীন লালমনিরহাটের দুই উপজেলা
লালমনিরহাট প্রতিনিধি:
৪৮ ঘন্টা বিদ্যুৎহীন লালমনিরহাটের দুই উপজেলা

লালমনিরহাটের হাতীবান্ধা ও পাটগ্রাম উপজেলায় ৪৮ ঘন্টা ধরে বিদ্যুৎ নেই। এতে করে চরম দুর্ভোগে পড়েছেন ওই দুই উপজেলার মানুষজন। তবে কবে নাগাদ সরবরাহ শুরু হবে তাও স্পষ্ট করতে পারছেন সংশ্লিষ্ট বিদ্যুৎ বিভাগের লোকজন।

জানা যায়, গত বুধবার সন্ধ্যায় লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ভোটমারী এলাকায় ৩৩ কেভি সঞ্চালন লাইনের কয়েকটি খুটি হেলে পড়ে যায়। এতে করে জেলার হাতীবান্ধা ও পাটগ্রাম উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়ে। তবে শুক্রবার বিকেল পর্যন্ত তা মেরামত কাজ শেষ না হওয়ায় বিদ্যুতের অভাবে চরম দুর্ভোগে পড়েছেন মানুষজন। বিশেষ করে হাসপাতালের অন্তঃবিভাগে চিকিৎসাধীন অনেক রোগি বিদ্যুতের অভাবে নাকাল হয়ে পড়েছেন। এছাড়াও দীর্ঘ সময় ধরে বিদ্যুৎ না থাকায় ফ্রিজে রাখা অনেক মুল্যবান ওষুধপত্র নষ্ট হয়ে যাচ্ছে বলে জনিয়েছেন ব্যবসায়ীরা। শুধু তাই নয়, বাসা বাড়িতেও ফ্রিজে রাখা অনেক খাবার নষ্ট হয়ে যাওয়ায় তা ফেলে দিচ্ছেন অনেকেই।

এদিকে ৪৮ ঘন্টা ধরে বিদ্যুৎ না পেয়ে বিপাকে পড়েছেন বিদ্যালয়ের শিক্ষার্থীরা। তারা বলছেন, বর্তমানে তাদের দ্বিতীয় সাময়িক পরীক্ষা চলছে। কিন্তু বিদ্যুতের অভাবে ভালো মত পড়াশোনা করতে পারছে না বলে জানিয়েছে শিক্ষার্থীরা।

তবে ৩৩ কেভি সঞ্চালন লাইনের খুটি মেরামত শেষ না হওয়া পর্যন্ত বিদ্যুৎ সরবারহ বন্ধ থাকবে বলে পাটগ্রামে মাইকিং করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয়রা। বৃহস্পতিবার রাতে স্থানীয় বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে ওই মাইকিং করা হয় বলে জানা গেছে।
লালমনিরহাট বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু হাসনাত জানিয়েছেন, ৩৩ কেভি সঞ্চালন লাইনের ক্ষতিগ্রস্থ ১৩টি খুটি মেরামতের কাজ চলছে। এটি মেরামত সম্পন্ন হলে হাতীবান্ধা ও পাটগ্রাম উপজেলায় বিদ্যুৎ সরবরাহ করা হবে বলে জানান তিনি।

বিডি-প্রতিদিন/ ২২ জুলাই ১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow