Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ জুলাই, ২০১৬ ১৩:০১
আপডেট :
'বুলেটকন্যা'র প্রথম জন্মদিন আজ
অনলাইন ডেস্ক
'বুলেটকন্যা'র প্রথম জন্মদিন আজ

মাতৃগর্ভে গুলিবিদ্ধ হওয়া সেই শিশু সুরাইয়ার বয়স একবছর পূর্ণ হলো আজ। কেক কেটে ও মিষ্টি বিতরণ করে দিনটি উদযাপন করছে সুরাইয়ার মা-বাবা। তবে মামলার অধিকাংশ আসামি জামিনে মুক্ত থাকায় শঙ্কা কাটেনি শিশুটির পরিবারের।

২০১৫ সালের ২৩ জুলাই শহরের দোয়ারপাড়ে চাদাবাজী, মাদক ব্যবসা, আধিপত্য বিস্তার নিয়ে ক্ষমতাশীন দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষে গুলিবিনিময় হয়। এ সময় ৮ মাসের অন্তস্বত্ত্বা গৃহবধূ নাজমা বেগম পেটে গুলিবিদ্ধ হন। এ ঘটনায় মমিন ভূঁইয়া নামে একজন নিহন হন। ডাক্তারদের আন্তরিকা আর নিরলস চেষ্টায় পৃথিবীর মুখ দেখার আগেই গুলিবিদ্ধ সুরাইয়া বেঁচে যায়। তবে ক্ষতিগ্রস্থ হয় চোখ। সারা দেশের মানুষ তখন সুরাইয়ার সুস্থতার জন্য দোয়া করে তাদের আবেগ ও ক্ষোভ জানান দেয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ সময় বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে 'বুলেট কন্যা' বলে পরিচিত হয়ে ওঠে সুরাইয়া।

সুরাইয়ার মা মোছা. নাজমা পারভীন জানান, সুরাইয়াকে ফিরে পাবো ভাবতে পারিনি। আজ তার জন্মদিন পালন করছি। এরচেয়ে বড় ভাগ্যের ব্যাপার একটা মায়ের জন্য আর কী হতে পারে? র জন্মবার্ষিকী উদযাপন করতে পারাটা তার জন্য ভাগ্যের ব্যাপার। নিজেই মহল্লায় কেক ও মিষ্টি বিতরণ করছেন। সুরাইয়ার জন্য নতুন জামা কাপড়ও তৈরি করিয়েছেন।

সুরাইয়ার বাবা বাচ্চু ভূঁইয়া বলেন, মায়ের পেটে শিশু গুলিবিদ্ধ ও একজন খুনের ঘটনায় দায়েরকৃত মামলার ১৬ আসামির মধ্যে ১১ জন জামিনে মুক্ত হয়ে তাদেরকে নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করছে। বাকি ৫ জনের মধ্যে আজিবর পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। ৩ জন জেল হাজতে এবং এ মামলার অন্যতম আসামি মুজিবর এখনও পালিয়ে বেড়াচ্ছে। এ কারণে তারা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এ ব্যাপারে মাগুরার সিনিয়র সহকারী পুলিশ সুপার সুদর্শন কুমার রায় জানান, বর্তমানে মামলাটি আদালতে প্রক্রিয়াধীন রয়েছে। পরিবারটির নিরাপত্তার বিষয়টি চিন্তা করে ওই এলাকায় সাদা পোশাকের পুলিশ মোতায়েন করা হয়েছে। জামিনে মুক্তি পাওয়া আসামিদের উপরও নজরদারি রাখা হচ্ছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow