Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৫ জুলাই, ২০১৬ ১৭:৪০
আপডেট : ২৫ জুলাই, ২০১৬ ১৭:৪২
৩ নয় ক্যামেরা কিনতে জার্মানি যাচ্ছেন ২ কর্মকর্তা
অনলাইন ডেস্ক
৩ নয় ক্যামেরা কিনতে জার্মানি যাচ্ছেন ২ কর্মকর্তা

ক্যামেরা কিনতে জার্মানিতে যাওয়া হচ্ছে না তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব (প্রেস) মোহাম্মদ নুরুল ইসলামের। একটি ক্যামেরা কিনতে তিন কর্মকর্তার বিদেশ যাত্রার খবর প্রকাশের পর সমালোচনার ঝড়ের মুখে বাতিল করা হয়েছে তার যাত্রা।

তবে বাকি দুই সরকারি কর্মকর্তা কালই জার্মানির উদ্দেশ্যে ঢাকা ছাড়ছেন। তথ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। এই দুই কর্মকর্তা হলেন চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ লিয়াকত আলী খান এবং চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের উপ-পরিচালক মুহা. শিপলু জামান।
 
এ বিষয়ে জানতে চাইলে তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব (প্রেস) মোহাম্মদ নুরুল ইসলাম বলেন, ‘বেশি কিছু বলতে পারবো না। তবে আমি বিদেশ যাচ্ছি না। ’

এদিকে ক্যামেরা ও আনুষঙ্গিক যন্ত্রপাতি কেনার ব্যাপারে গত ১৪ জুলাই উপসচিব নিলুফার নাজনীন স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনও জারি করেছে তথ্য মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনে বলা হয়, ‘আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে একসেট ডিজিটাল ক্যামেরা ও সরঞ্জামাদির প্রি-শিপমেন্ট ইন্সপেকশনের নিমিত্তে জার্মানি গমনের জন্য নিম্নবর্ণিত কর্মকর্তাদের অনুকূলে (ভ্রমণ সময় ব্যতীত) সরকারি মঞ্জুরি জ্ঞাপন করছি। ’

প্রজ্ঞাপনে ভ্রমণের শর্তে বলা হয়েছে, এটি সরকারি ভ্রমণ বলে গণ্য হবে। ভ্রমণকারীরা দেশীয় মুদ্রায় বেতন-ভাতাদি পাবেন। তাদের যাবতীয় ব্যয়ভার আয়োজক সংস্থা বহন করবে। অনুমোদিত সময়ের অতিরিক্ত সময় তারা বিদেশে অবস্থান করতে পারবেন না। ভ্রমণ শেষে দেশে ফিরে সাতদিনের মধ্যে যথাযথভাবে অংশগ্রহণের বিষয়ে প্রতিবেদন দাখিল করতে হবে।

বিডি প্রতিদিন/ ২৫ জুলাই ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow