Bangladesh Pratidin

প্রকাশ : ২৫ জুলাই, ২০১৬ ২০:৩৬
আপডেট :
বগুড়ায় পানিবন্দি ৭ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ
নিজস্ব প্রতিবেদক, বগুড়া:
বগুড়ায় পানিবন্দি ৭ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

বগুড়ার ধুনট উপজেলায় বন্যাদুর্গত এলাকার সাতটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ করে দিয়েছেন শিক্ষা কর্মকর্তা (টিও)। এর আগে সারিয়াকান্দি উপজেলার বন্যার পানি প্রবেশ করায় ৪২টি প্রাথমিক বিদ্যালয় এবং ৫টি উচ্চবিদ্যালয় বন্ধ করে দেওয়া হয়।

সোমবার সকাল থেকে ধুনট উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়নের পানিবন্দি এসব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ ঘোষণা করা হয়।
শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো, ধুনট উপজেলার পুকুরিয়া, কৈয়াগাড়ি, শিমুলবাড়ি, রাধানগর, বৈশাখী, আটাচর ও শহড়াবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

ধুনট উপজেলা শিক্ষা কর্মকর্তা (টিও) কামরুল হাসান জানান, উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে যমুনার পানি বেড়ে বন্যা নিয়ন্ত্রণ বাঁধের পূর্ব দিকে লোকালয়ে পানি প্রবেশ করেছে। এতে পানিবন্দি হয়ে পড়েছে এলাকার ১১টি গ্রামের গ্রামের ১০ হাজার পরিবার। এতে বিদ্যালয়গুলোতে পানি প্রবেশ করায় চেয়ার, বেঞ্চ তলিয়ে গেছে। বিদ্যালয়ে পাঠদানের কোনো পরিবেশ নেই। এ কারণে সাতটি বিদ্যালয়ের পাঠদান বন্ধ ঘোষণা করা হয়।

বগুড়া পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সহকারী প্রকৌশলী হারুনর রশিদ জানান, যমুনা নদীর পানি বৃদ্ধি পেয়ে সার্বিক বন্যা পরিস্থিতির চরম অবনতি ঘটছে। গত ১২ ঘণ্টায় ১৫ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৪৫ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

বিডি প্রতিদিন/ ২৫ জুলাই ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow