২৬ জুলাই, ২০১৬ ১৮:২৩

যা বললেন জঙ্গি আস্তানায় আটক হাসানের মা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

যা বললেন জঙ্গি আস্তানায় আটক হাসানের মা

কল্যানপুরে যে বাড়ি থেকে আটক হয় জঙ্গি হাসান

রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক আহত জঙ্গি রাকিবুল হাসান (রিগেন) এক বছর আগে বাড়ি থেকে নিখোঁজ হয়েছিলেন। বগুড়া শহরের জলেশ্বরীতলায় শিবির পরিচালিত রেটিনা মেডিকেল কোচিং সেন্টারের শিক্ষার্থী ছিলেন তিনি। নিখোঁজের ঠিক এক বছরের মাথায় জঙ্গি আস্তানা থেকে আটক হলেন মেডিকেল ভর্তিচ্ছু সেই শিক্ষার্থী। হাসানের মা রোকেয়া আকতার এ বিষয়টি জানিয়েছেন। 

বগুড়া শহরের জামিল নগরের বাসিন্দা রোকেয়া আকতার মঙ্গলবার দুপুরে জানান, ছেলে নিখোঁজ হওয়ার বিষয়ে বগুড়া সদর থানায় এক বছর পূর্বে সাধারণ ডায়েরি করেছিলেন তারা। উচ্চ মাধ্যমিক পরীক্ষা সম্পন্ন করে হাসান ওই কোচিং-এ ভর্তি হয়েছিল। প্রায় এক মাস কোচিং করার পর গত বছরের ২৬ জুলাই সে কোচিংয়ের উদ্দেশ্যে গিয়ে আর বাড়ি ফিরে আসেনি। এ ঘটনার পরদিন ২৭ জুলাই হাসানের মা বগুড়া সদর থানায় সাধারণ ডায়েরি করেন। যার নম্বর ১৭২০, তারিখ ২৭.০৭.১৫ ইং।

মঙ্গলবার ভোরে রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় আইন শৃঙ্খলা বাহিনীর অভিযানে রাকিবুল আটক হওয়ার পর থেকেই বগুড়ায় তার পরিচয় নিয়ে খোঁজ খবর শুরু হয়। তার মা সাংবাদিকদের কাছে নিশ্চিত করেছেন ঢাকায় আটক হওয়া রাকিবুল তার ছেলে। তিনি আরও জানান, তাদের পরিবারের কেউ জামায়াত শিবিরের সাথে কখনোই জড়িত ছিল না। তার ছেলেও কোনদিন রাজনীতি করেনি। তবে রেটিনা কোচিং সেন্টারে ভর্তির এক মাস পরেই সে নিখোঁজ হয়। তাকে অনেক খুঁজেও পাওয়া যায়নি। 

নিখোঁজ হওয়ার এক বছর পর জঙ্গি আস্তানায় আহত অবস্থায় উদ্ধার হওয়ায় হতবাক হয়েছেন তার মা।

বগুড়া সদর থানার ওসি আবুল বাসার জানান, রাজধানী ঢাকায় আটক হওয়া জঙ্গি রিগেনের বাড়ি বগুড়ায়। পুলিশ সদস্যরা এ বিষয়ে খোঁজ নিয়ে নিশ্চিত হয়েছেন।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর