২৬ জুলাই, ২০১৬ ২৩:২৯

আতংকে ঝিনাইদহের দুই পুরোহিতের দেশ ত্যাগ

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ:

আতংকে ঝিনাইদহের দুই পুরোহিতের দেশ ত্যাগ

পুরোহিত (প্রতীকী ছবি)

নিরাপত্তার অজুহাতে ঝিনাইদহের দুই  পুরোহিত দেশ ত্যাগ করেছেন। তারা হলেন শৈলকুপার মঠবাড়ি কালীমন্দিরের পুরোহিত সোনা সাধু এবং রামগোপাল মন্দিরের পুরোহিত স্বপন চক্রবর্তী। 

ঝিনাইদহে হিন্দু পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী এবং সেবায়েত শ্যামানন্দ দাস খুনের পর বিভিন্ন মন্দিরে নিরাপত্তা বাড়ানো হলেও আতংক তাদের পিছু ছাড়ছে না। তারপর ঝিনাইদহের সোনালী পাড়ায় একটি ভাড়া মেসে গুলশাল হত্যাকাণ্ডের অন্যতম নায়ক জঙ্গি নিবরাস ওরফে সাঈদ ও তার খালাতো ভাই পরিচয়দানকারী কিশোরগঞ্জের শোলাকিয়ায় নিহত জঙ্গি আবিরসহ ৭ জঙ্গি অবস্থান নেওয়ার কথা প্রচার হওয়ার পর থেকে হিন্দু সম্প্রদায়ের পুরোহিত-সেবায়েতদের মধ্যে আতংক বিরাজ করছিল। এরপর থেকে পূজা অর্চনার জন্য মন্দিরে যেতে ভয় পাচ্ছেন তারা। 

এ ঘটনায় রামগোপাল মন্দিরের সভাপতি কালাচান সাহার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, দুই হত্যাকাণ্ডের পর তাদের মন্দিরের পুরোহিত অন্য একজনকে দায়িত্ব দিয়ে ভারত চলে গেছেন। পরিস্থিতি স্বাভাবিক হলে তিনি ফিরতে পারেন বলে জানিয়ে গেছেন। অন্যদিকে মঠবাড়ি কালীমন্দিরের পুরোহিত প্রতাপ চন্দ্র সাহা জানান, পুলিশের পক্ষ থেকে পুরোহিত স্বপন চক্রবর্তীকে সতর্ক থাকার কথা বলতেই তিনি আতংকে দেশত্যাগ করেন। দেশের অবস্থা ভাল হলে ফিরবেন বলে জানিয়েছেন।
 
এদিকে মঙ্গলবার সন্ধ্যায় ঝিনাইদহ শহরতলির হামদহ সোনালী পাড়ার মেস মালিক সাবেক সেনা সার্জেন্ট কাউসার আলী ও জঙ্গিদের কথিত আশ্রয়দাতা রোকনুজ্জামান রোকনকে পুলিশ আইনের ৩৪ ধারায় সদর থানায় হস্তান্তর করেছে র‌্যাব। এর আগে ঝিনাইদহের আইনশৃঙ্খলা বাহিনী তাদেরকে গ্রেফতারের কথা অস্বীকার করে আসছিলেন। এমনকি ঝিনাইদহে কোন জঙ্গির আস্তানা নেই বলে তৎকালীন পুলিশ সুপার আলতাফ হোসেন জোর দাবি করে আসছিলেন। সব ঘটনায় জামায়াত-শিবিরের কারসাজি বলে তিনি ওই সময় উল্লেখ করেন। কিন্তু মেস মালিক ও ইমাম রোকনুজ্জামানকে র‌্যাব ফেরৎ দেওয়ায় ঘটনার নতুন মোড় নিয়েছে। ঘটনাটি জানাজানি হলে মানুষের মাঝে নানা কৌতুহল দেখা দিয়েছে।  

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর