২৮ জুলাই, ২০১৬ ১৩:২০

জঙ্গি আব্দুল্লাহর লাশ নিতে পরিবারের অস্বীকৃতি

অনলাইন ডেস্ক

জঙ্গি আব্দুল্লাহর লাশ নিতে পরিবারের অস্বীকৃতি

রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানে নিহত দিনাজপুরের আব্দুল্লাহর (২৮) লাশ নিতে অস্বীকৃতি জানিয়েছে তার পরিবার। আব্দুল্লাহর মা মোসলেমা খাতুন বৃহস্পতিবার জানান, তার ছেলে জঙ্গি এটা মেনে নিতে পারছেন না তারা। ছেলের এ কর্মকাণ্ডের জন্য তারা অনুতপ্ত। জঙ্গি ছেলের লাশ তারা নেবেন না।

তিনি বলেন, এক বছর ধরে তার ছেলে বাড়িতে আসেনি। মাঝেমধ্যে মোবাইলে যোগাযোগ করতো। সে জঙ্গি কার্যক্রমে জড়িয়ে পড়েছে এটি তাদের জানা ছিল না। আব্দুল্লাহর ভাই আবুল কালাম জানান, সপ্তাহ খানেক আগে তার সঙ্গে সর্বশেষ আব্দুল্লাহর কথা হয় মোবাইলে। সে সময় আব্দুল্লাহ জানায়, সে নারায়ণগঞ্জের একটি মাদ্রাসায় পড়াশুনা করছে। পাশাপাশি মেরিন ইনস্টিটিউটে চাকরির জন্য চেষ্টা করছে। কুরবানি ঈদে বাড়িতে আসার কথাও জানায় সে।

আবুল কালাম বলেন, আমরা এখনও বিশ্বাস করতে পারছি না যে আমাদের ভাই জঙ্গি। এখন আমরা আতঙ্কে আছি। থানা পুলিশ বাড়িতে পাহারায় রয়েছে। আমাদের জিজ্ঞাসাবাদ করছে। পুলিশ বাড়ির কাউকে কোথাও যেতে নিষেধ করেছে। এদিকে বাবা সোহরাব আলী ও ভাই নুরুল ইসলামকে আটকের পর জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। নবাবগঞ্জ থানা পুলিশ বুধবার রাতে তাদের আটক করে।

নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আব্দুল্লাহর বাবা ও তার ভাই নুরু ইসলামকে পুলিশ হেফাজতে নিয়ে আসা হয়। আব্দুল্লাহ নিখোঁজের বিষয়ে পরিবারের পক্ষ থেকে পুলিশকে অবহিত করার কোনো তথ্য থানায় নেই।

দেশ বিভাগের পর ১৯৪৭ সালে সোহরাব আলী পরিবার নিয়ে ভারত থেকে বাংলাদেশে চলে আসেন। তারা নওগাঁয় বসবাস করতেন। সেখানে তাদের অনেক আত্মীয়-স্বজন রয়েছে। পেশাগত কারণেই সোহরাব আলী তার পরিবার পরিজন নিয়ে নবাবগঞ্জে বসবাস করছেন। বেশ কিছু তথ্য যাচাই-বাছাই করে দেখা হচ্ছে যে, তার পরিবারের আর কারও জঙ্গি সম্পৃক্ততা আছে কি না। ডিএনএ পরীক্ষার জন্য রাতেই বাবা-ছেলেকে ঢাকায় পাঠানো হয়েছে।

রাজধানীর কল্যাণপুরের ৫ নম্বর রোডের ৫ তলা ভবনে মঙ্গলবার ভোরে জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানে ৯ জঙ্গি নিহত হয়। এর মধ্যে নিহত আব্দুল্লাহর বাড়ি দিনাজপুরে। আব্দুল্লাহ জেলার নবাবগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের ভল্লবপুর গ্রামের সোহরাব আলীর ছেলে। তার বাবা পেশায় রাজমিস্ত্রি। 

বিডি-প্রতিদিন/এস আহমেদ

সর্বশেষ খবর