২৮ জুলাই, ২০১৬ ১৭:৩১

জঙ্গি প্রতিরোধে ইবি ছাত্রলীগের ভিন্নধর্মী কর্মসূচি

ইবি প্রতিনিধি:

জঙ্গি প্রতিরোধে ইবি ছাত্রলীগের ভিন্নধর্মী কর্মসূচি

গুলশান ও শোলাকিয়া জঙ্গি হামলাসহ দেশের বিভিন্ন স্থানে চলামন সন্ত্রাসী হামলার প্রতিবাদে র‌্যালি, সমাবেশ, মানববন্ধন কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। জঙ্গি প্রতিরোধে এবার বিভিন্ন বিভাগে বিভাগে ভিন্নধর্মী গনসচেতনতা মূলক কর্মসূচি পালন করছে ছাত্রলীগ। এরই ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার সকাল ১১টায় টিএসসিতে ফোকলোর বিভাগের শিক্ষার্থীদের নিয়ে এ গণসচেতনতা মূলক কর্মসূচি পালন করেছে তারা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অমিত কুমার দাসের পারিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সভাপতি সাইফুল ইসলাম। এসময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি রিয়াজুল ইসলাম রানা, যুগ্ম সম্পাদক শাহিনুর রহমান, জামিলুর রেজা সেলিম, আনিচুর রহমান আনিচ,  আতাউর রহমান, সাংগঠনিক সম্পাদক শিশির ইসলাম বাবু, নোমান, ছাত্রলীগ নেতা আ. রহিমসহ ছাত্রলীগের নেতাকর্মীরা।

জঙ্গি বিরোধী এ গণসচেতনতা মূলক অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে দেশবিরোধী সকল কার্যক্রম প্রতিরোধে শপথ বাক্য পাঠ করানো হয়। এসময় শিক্ষার্থীদেরকে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সকল প্রকার কর্মসূচিতে অংশ গ্রহন করার আহ্বান জানান।  

প্রধান আলোচক সাইফুল ইসলাম বলেন, ‘দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে একটি অপশক্তি দেশকে জঙ্গি রাষ্ট্রে পরিনত করার পায়তারা চালাচ্ছে। তবে তাদের এই চক্রান্ত প্রতিহত করতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ছাত্রলীগ সব সময় প্রস্তুত রয়েছে। সেজন্য আমরা ছাত্রলীগের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীদের মাঝে গনসচেতনতা বৃদ্ধি করতে বিভিন্ন কর্মসুচি পালন করেছি এবং আগামীতেও এই ধারা অব্যহত থাকবে।’ 

অনুষ্ঠানে বক্তরা গুলশান ও শোলাকিয়াসহ দেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলার তীব্র নিন্দা ও হামলাকারিদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান। এছাড়া বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড এড়াতে সকলকে সতর্ক থাকার আহ্বান জানান।

এর আগে গত কয়েকদিন ধরে বিশ্ববিদ্যালয়ের ব্যাবসায় প্রশাসন অনুষদ ও আইন অনুষদের বিভিন্ন বিভাগে গিয়ে এ ভিন্নধর্মী গনসচেতনতা মূলক অনুষ্ঠান সম্পন্ন করেছে ছাত্রলীগ। এছাড়া বাকী অনুষদভুক্ত বিভাগগুলোতেও এ কর্মসূচি পালন করা হবে বলে জানান ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম।

 

বিডি-প্রতিদিন/ ২৮ জুলাই, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর