২৮ জুলাই, ২০১৬ ১৮:৫৭

'বিএনপি ও জামায়াত একই মেরুর বাসিন্দা'

জমির বেগ্, ফেনী

'বিএনপি ও জামায়াত একই মেরুর বাসিন্দা'

ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ও জামায়াত একই মেরুর বাসিন্দা। আদর্শগতভাবে তারা একই। এখন আলাপ আলোচনা ও গুঞ্জন আছে বেগম জিয়া জামায়াতকে বাদ দিয়ে জাতীয় ঐক্যের ডাক দিতে পারে। বিএনপির জামায়াত  ছাড়ার গুঞ্জন শোনা গেলেও আনুষ্ঠানিক কোন ঘোষণা আসেনি। বিএনপি যদি ঐক্যের নামে জামায়াতকে ছাড়ে সেটি হবে লোক দেখানো সাময়িক। বিএনপি জামায়াত একই সুতোয় গাঁথা।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপালে ৬ লেনের উড়াল সেতুর (ফ্লাইওভার) নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

কারা জঙ্গিবাদের ইন্ধন দিচ্ছেন এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আছে। তিনি (প্রধানমন্ত্রী) এরই মধ্যে এ বিষয়ে ইঙ্গিতও দিয়েছেন। খুব শিগগির বিষয়টি উন্মোচিত হবে।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, জাতীয় সংসদ নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে। বর্তমান সংসদের মেয়াদ পূর্তির (৫ বছর) তিন মাস আগে নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। বর্তমান সংসদের মেয়াদ আড়াই বছর শেষ। কাজেই এখন থেকেই নির্বাচনের প্রস্তুতি নিতে হবে। সে কারণেই প্রধানমন্ত্রী দলের সংসদীয় সভায় সাংসদদেরকে নির্বাচনী প্রস্তিুত নিতে নির্দেশনা দিয়েছেন। 
 
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপাল ফ্লাইওভারের কাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে তিনি  বলেন, ১৭৫টি ফাইলিংয়ের মধ্যে ১১০টি ফাইলিংয়ের কাজ শেষ হয়েছে। ২০১৭ সালের ডিসেম্বরের মধ্যে কাজ শেষ হবে। উড়ালসেতু নির্মান কাজে বিঘ্ন ঘটার কথা শুনে তিনি তাৎক্ষণিকভাবে গণপূর্ত বিভাগের একটি পরিত্যক্ত ভবন ভাঙ্গার নির্দেশ দেন।

সড়ক বিভাগের জমি বেদখল প্রসঙ্গে তিনি বলেন, অবৈধ দখলকারীদের দখল ছাড়তে আগামী ৩১ জুলাই পর্যন্ত মাইকে প্রচার করা হবে। ১ আগস্ট থেকে উচ্ছেদ অভিযান শুরুর জন্য তিনি সংশ্লিষ্ট প্রশাসনকে নির্দেশ দেন।

এ সময় মহিপালে ৬ লেন উড়াল সেতুর কাজের দায়িত্বে থাকা সেনাবাহিনীর মেজর শিবলী সাদিক, ফেনীর পুলিশ সুপার মো. রেজাউল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আবুল হাসেম, অতিরিক্ত পুলিশ সুপার মো. সামছুল আলম সরকার উপস্থিত ছিলেন।


বিডি-প্রতিদিন/ ২৮ জুলাই, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর