৩ আগস্ট, ২০১৬ ১৪:১০

'সরকার ট্যানারির কন্ট্রাকটারদের কঠোরভাবে মোকাবেলা করবে'

সাভার প্রতিনিধি:

'সরকার ট্যানারির কন্ট্রাকটারদের কঠোরভাবে মোকাবেলা করবে'

বাংলাদেশ সরকার অস্ত্রধারী জঙ্গিদের মোকাবেলা করতে পারলে ট্যানারির কন্ট্রাকটারদেরও কঠোরভাবে মোকাবেলা করতে পারবে বলে মন্তব্য করেছেন  নৌ ও পরিবহন মন্ত্রী শাজাহান খান। আজ দুপুরে সাভারের হেমায়েতপুরের হরিণধরা এলাকায় বাংলাদেশ বিসিক শিল্প নগরী ট্যানারির সিইটিপি পরিদর্শন শেষে ট্যানারি মালিকদের উদ্দেশ্যে তিনি এ কথা বলেন।

এসময় নৌ পরিবহন মন্ত্রী আগামী কোরবানি ঈদের আগে রাজধানীর হাজারিবাগ এলাকা থেকে সকল ট্যানারি সাভারে হস্তান্তরের জন্য মালিকদের আহ্বান জানিয়ে বলেন, ট্যানারির জন্য সকল নদ-নদী দুষণ হচ্ছে। ঢাকা শহরের মানুষ নিশ্বাস নিতে কষ্ট পাচ্ছে। হাইকোর্টের নির্দেশে প্রতিদিন ট্যানারির মালিকদের যে দশ হাজার টাকা করে জরিমানা করা হচ্ছে তার কারও চাপে পিছুপা হবেনা বর্তমান সরকার। 

এ সময় তিনি ট্যানারি হস্তান্তরে অগ্রগতি না থাকায় মালিকদের প্রতি অসন্তোষ প্রকাশ করেন। আলোচনা সভায় মালিকরাও এসময় ট্যানারি  হস্তান্তর নিয়ে বিভিন্ন সমস্যার কথা মন্ত্রীর কাছে তুলে ধরেন। মন্ত্রী এসময় তাদের সমস্যার সমাধানের আশ্বাস দেন। এ সময় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু, খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, সংসদ সদস্য ডা: এনামুর রহমান, শিল্প মন্ত্রণালয়ের সচিব মোশারফ হোসেন ভুঁইয়া। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলা, যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমরসহ বিভিন্ন ট্যানারির মালিকরা।

 

বিডি প্রতিদিন/৩ আগষ্ট ২০১৬/হিমেল-২২

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর