শিরোনাম
৩ আগস্ট, ২০১৬ ১৫:০১

বগুড়ায় বন্যা কবলিত ৩৯২টি প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় বন্যা কবলিত ৩৯২টি প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা স্থগিত

বগুড়ায় বন্যা কবলিত তিন উপজেলায় ৩৯২টি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় সাময়িক পরীক্ষা স্থগিত করা হয়েছে। ৩ আগস্ট থেকে প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় সাময়িক পরীক্ষার কথা ছিল। উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও শিক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। উপজেলাগুলো হলো: সারিয়াকান্দি, ধুনট ও সোনাতলা। স্ব স্ব উপজেলায় একই প্রশ্নে পরীক্ষা হওয়ার কথা ছিল। 

সারিয়াকান্দি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. রফিকুল ইসলাম জানান, যমুনার বন্যা নিয়ন্ত্রণ বাঁধের পূর্বদিকে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বন্যার পানি প্রবেশ করায় সেখানে শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। আজ বুধবার (৩ আগস্ট) থেকে দ্বিতীয় সাময়িক পরীক্ষার কথা থাকলেও বন্যার পানি প্রবেশ করায় সেখানে পরীক্ষা নেওয়া সম্ভব হচ্ছে না।  সংগত কারণেই উপজেলার ১৬৬টি প্রাথমিক বিদ্যালয় পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে। 

ধুনট উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (টিও) মো. কামরুল হাসান জানান, ধুনটে ১১টি প্রাথমিক বিদ্যালয়ে বন্যার পানি ঢুকে যাওয়ায় সেখানে শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। একই প্রশ্নে সব প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা নেওয়ার কথা। সেই ক্ষেত্রে ১১টি বিদ্যালয় বাদ দিয়ে বাকিগুলোর পরীক্ষা নেওয়া সম্ভব নয়। সংগত কারণে উপজেলার ৩০২টি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় সাময়িক পরীক্ষা বন্ধ করা হয়েছে। বন্যার পানি নেমে যাওয়ার পর ওইসব বিদ্যালয়ে পরীক্ষা নেওয়া হবে।

সোনাতলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম জানান, ৩ আগস্ট থেকে দ্বিতীয় সাময়িক পরীক্ষা নেওয়ার কথা ছিল। কিন্তু উপজেলার কয়েকটি বিদ্যালয়ের পানি প্রবেশ করায় উপজেলা নির্বাহী কর্মকর্তা, শিক্ষা কমিটি নিয়ে সভা করে ১২৩ বিদ্যালয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। এছাড়াও এ বিষয়ে সিদ্ধান্ত নিতে মন্ত্রণালয়ের  নির্দেশ ছিলো। অনুকূল পরিবেশ হলে পরে পরীক্ষা নেওয়া হবে। 

 

বিডি-প্রতিদিন/ ০৩ আগস্ট, ২০১৬/ আফরোজ

সর্বশেষ খবর