২৪ আগস্ট, ২০১৬ ১৩:২৭

টাঙ্গাইলে জেএমবি’র ২ সদস্য গ্রেফতার

টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলে জেএমবি’র ২ সদস্য গ্রেফতার

টাঙ্গাইলের কালিহাতী থেকে নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশ (জেএমবি)’র দুই সদস্যকে বোমা তৈরীর বিপুল পরিমাণ সরঞ্জাম, জিহাদী বই ও ট্রেনিং এর ভিডিওসহ গ্রেফতার করেছে টাঙ্গাইল গোয়েন্দা পুলিশ।

আজ ভোরে উপজেলার এলেঙ্গা বাসস্ট্যান্ড ও বল্লভবাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছেন, টাঙ্গাইলের মধুপুর উপজেলার ব্রাহ্মণবাড়ি গ্রামের ছামাদ আলীর ছেলে মো. জুয়েল মিয়া (২৬) ও বগুড়ার শেরপুর উপজেলার বাগড়া কলোনীর জয়নাল আবেদীনের ছেলে আবু সাইদ (২৪)।

টাঙ্গাইলের পুলিশ সুপার মোঃ মাহবুব আলম এক সংবাদ সম্মেলনে জানান, গোপন সংবাদের ভিত্তিতে কালিহাতীর এলেঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে জেএমবি সদস্য জুয়েলকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্য মতে বল্লভবাড়ী এলাকায় অভিযান চালিয়ে আতোয়ার মিয়ার বাসার ভাড়াটিয়া অপর জেএমবি সদস্য মোঃ আবু সাইদকে গ্রেফতার করা হয়। 

এসময় তার কক্ষ থেকে বিপুল পরিমাণ বোমা তৈরীর সরঞ্জাম, বারুদ, এ্যামুনিয়া, ক্যাসিটার, সার্কিট, চাপাতি, বোমা তৈরীর বর্ণনা সম্বলিত একটি খাতা, জিহাদী বই ও জেএমবির ট্রেনিং কার্যক্রমের ভিডিও সম্বলিত মেমোরিকার্ড উদ্ধার করা হয়। 

গ্রেফতারকৃতদের নেতা গোপালপুরের মোসলেম (সাংগঠনিক নাম সোহেল) বলে জানিয়েছে তারা। গ্রেফতারের পর তাদের নিয়ে বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রয়েছে বলে পুলিশ সুপার জানিয়েছেন।


বিডি প্রতিদিন/২৪ আগস্ট ২০১৬/হিমেল-২২

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর