২৪ আগস্ট, ২০১৬ ১৯:০১

ভুয়া রায় লিখে বিচারকের স্বাক্ষর দিয়ে প্রতারণা, যুবক আটক

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

ভুয়া রায় লিখে বিচারকের স্বাক্ষর দিয়ে প্রতারণা, যুবক আটক

সিরাজগঞ্জে ভুয়া রায় লিখে নির্বাহী ম্যাজিষ্ট্রেট স্বাক্ষর দিয়ে প্রতারণার অভিযোগে আব্দুল আউয়াল (৩২) নামে এক যুবককে আটক করা হয়েছে।

বুধবার দুপুরে বেলকুচি ভূমি অফিসের সামনে থেকে সহকারী কমিশনার ( ভূমি) রহিমা খাতুন তাকে আটকে পুলিশে সোপর্দ করেন। পরে ভূমি অফিসের পেশকার স্বপন কুমার সরকার বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন। আটক আব্দুল আউয়াল বেলকুচি উপজেলার চরচালা গ্রামের মৃত খালেকের ছেলে।  

জানা যায়, ২০১০ সালে আব্দুল আউয়াল নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালত (ক) অঞ্চলে জমিজমা ও ভাড়ায় চালিত দোকান নিয়ে দ্বন্ধ থাকায় তার তিন ভাই ও বোন মমলা দায়ের করেন। কিন্তু মামলা দায়েরের পর থেকে সে আদালতে উপস্থিত না হওয়ায় ও প্রতিবেদন জমা না দেয়ায় আদালত মামলাটি চলতি বছরের ১৯ জানুয়ারী খারিজ করে দেন। কিন্তু প্রতারক আউয়াল একটি কাগজে নিজেই তার পক্ষে রায় লিখে ও বিচারক পঙ্কজ কুমার দেবনাথের স্বাক্ষর জাল করে ভাড়ায় চালিত দোকানদের কাছ থেকে ভাড়া আদায় করতে থাকেন। এ অবস্থায় আসামীপক্ষ সম্প্রতি আদালতে খোঁজ নিয়ে মামলাটি খারিজ ও ম্যাজিষ্ট্রেটের স্বাক্ষর জাল করে ভুয়া রায় তৈরির বিষয়টি জানতে পারেন। পরে বুধবার সকালে সাংবাদিকের মারফত বিচারক পঙ্কজ কুমার দেবনাথ বিষয়টি অবহিত হন। তাৎক্ষনিক নথিপত্র দেখে বিষয়টি ভুয়া প্রমানিত হওয়ায় প্রতারক যুবককে আটকের নির্দেশ দেন। পরে বেলকুচি উপজেলা ভুমি অফিসে আসলে বেলুকচি উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রহিমা খাতুন তাকে আটকে পুলিশে সোপর্দ করেন।   

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিসুজ্জামান জানান, আটককৃত আউয়ালের বিরুদ্ধে মামলা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হবে।

বিডি প্রতিদিন/  ২৪ আগস্ট ২০১৬/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর