২৭ আগস্ট, ২০১৬ ১৪:২৩

জামালপুরে অনুষ্ঠিত হল ঐতিহ্যবাহী নৌকা বাইচ

জামালপুর প্রতিনিধি:

জামালপুরে অনুষ্ঠিত হল ঐতিহ্যবাহী নৌকা বাইচ

জামালপুরের মেলান্দহে অনুষ্ঠিত হল গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ। শুক্রবার বিকেলে জামালপুরের মেলান্দহ উপজেলার শ্যামগঞ্জ আমলীতলা ফেরিঘাট এলাকায় ব্রহ্মপুত্র নদে নৌকা বাইচের চূড়ান্ত প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম। 

নৌকা বাইচ উৎসবের আহবায়ক আবু তাহেরের সভাপতিত্বে চূড়ান্ত প্রতিযোগিতার অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফরিদুল হক খান দুলাল এমপি, জামালপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসেন, মেলান্দহ পৌরসভার মেয়র শফিক জাহেদী রবিন, উপজেলা চেয়ারম্যান হাবিবুর রহমান চাঁন, আওয়ামী লীগ নেতা বিজন কুমার চন্দ, আব্দুর রাজ্জাক সুজা, মো: জিন্নাহ, সিরাতুজ্জামান সুরুজ মিলিটারী, ওবায়দুর রহমান প্রমুখ।

নৌকা বাইচের চূড়ান্ত প্রতিযোগিতায় প্রথম হয়েছে ইসলামপুরের ‘দশের দোয়া’ নৌকা দল। দ্বিতীয় হয়েছে মেলান্দহের ‘মাতৃছায়া’ নৌকা দল আর তৃতীয় হয়েছে জামালপুর সদরের তুলশীচর ‘তুফান’ নৌকা দল। সপ্তাহব্যপী এই নৌকাবাইচ প্রতিযোগিতায় মেলান্দহ, মাদারগঞ্জ, ইসলামপুর ও জামালপুর সদরের ৩৬টি বাইচ নৌকা অংশ নেয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি।

 

বিডি প্রতিদিন/২৭ আগস্ট ২০১৬/হিমেল-১৮

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর